shono
Advertisement

আর্থিক দুর্নীতির অভিযোগ, পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি

দেশ ছাড়তে পারেন বিজেপি নেতা, অনুমান পুলিশের।
Posted: 01:47 PM Sep 26, 2023Updated: 01:47 PM Sep 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি জঙ্গিদের নিয়ে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে পাঞ্জাবে (Punjab)। তার মধ্যেই আর্থিক দুর্নীতির অভিযোগে পাঞ্জাবের প্রাক্তন অর্থমন্ত্রী তথা বর্তমান বিজেপি (BJP) নেতা মনপ্রীত সিংহ বাদলের (Manpreet Singh Badal) বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল রাজ্য ভিজিল্যান্স দপ্তর। দিন দুই আগেই বেআইনিভাবে সম্পত্তি কেনা-বেচার অভিযোগে নেতার বিরুদ্ধে মামলা করেছিল ভিজিল্যান্স।

Advertisement

ভাটিন্ডায় সম্পত্তি কেনার মামলায় আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাদল এবং আরও পাঁচজনের বিরুদ্ধে। এর পরেই বাদলের বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র-সহ বেশ কিছু ধারায় মামলা রুজু করে রাজ্য ভিজিল্যান্স। একটি এফআইআরের ভিত্তিতে বাদলের বাড়ি-সহ বেশ কিছু জায়গায় তল্লাশি চালায় পুলিশ। যদিও বাদলের খোঁজ মেলেনি। পুলিশের অনুমান, গ্রেপ্তারি এড়াতে দেশ ছেড়ে পালাতে পারেন বিজেপি নেতা। সেই কারণেই লুক আউট নোটিস জারি করেছে ভিজিল্যান্স। পাশাপাশি রাজ্যের সমস্ত বিমানবন্দরগুলিকে সতর্ক করেছে পুলিশ।

[আরও পড়ুন: ২৬/১১ হামলার অন্যতম চক্রী তাহাউর রানার বিরুদ্ধে চার্জশিট মুম্বই পুলিশের]

বাদলের বিরুদ্ধে অভিযোগ, মন্ত্রিত্বের ক্ষমতা ব্যবহার করে দুটি বাণিজ্যিক জমিকে বসতজমিতে পরিবর্তন করেছিলেন তিনি। বাদল ছাড়াও এই মামলায় আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে ভাটিন্ডা ডেভেলপমেন্ট অথরিটির প্রাক্তন মুখ্য প্রশাসক বিক্রমজিৎ শেরগিল, রাজীব কুমার, আমনদীপ সিংহ, বিকাশ অরোরা এবং পঙ্কজ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এদিকে গ্রেপ্তারি এড়াতে আগেই জামিনের আবেদন করেছেন প্রাক্তন মন্ত্রী। মঙ্গলবার এই মামলার শুনানি।

[আরও পড়ুন: মসজিদে ঢুকে জয় শ্রীরাম ধ্বনি! কর্নাটকে গ্রেপ্তার ২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement