shono
Advertisement
Haryana Polls

রাম রহিমকে ৬ বার প্যারোলে মুক্তি দিয়েছিলেন, হরিয়ানায় সেই জেলারই এবার বিজেপি প্রার্থী!

তাহলে কী পরিকল্পিতভাবে রাজনৈতিক স্বার্থে গুরমিত রাম রহিমকে জেলমুক্তির সুযোগ দেওয়া হয়!
Published By: Amit Kumar DasPosted: 09:54 PM Sep 05, 2024Updated: 09:54 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বিজেপি। সেখানে একাধিক নামের পাশাপাশি হরিয়ানা রাজনীতিতে শোরগোল শুরু হয়েছে এক বিশেষ নামকে ঘিরে। ইনি সুনীল সাংওয়ান, সুনারিয়া সংশোধনাগারের প্রাক্তন সুপার। একটা সময় এই জেলেই বন্দি ছিলেন ডেরা সচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম। সুনীলের আমলেই ৬ বার প্যারোলে মুক্তি পান ধর্ষণ ও খুনে সাজাপ্রাপ্ত রাম রহিম।

Advertisement

আগামী ৫ অক্টোবর এক দফাতেই ভোট হবে হরিয়ানায় ৯০টি বিধানসভা আসনে। জানা যাচ্ছে, সেখানে ৬৭ জনের যে প্রার্থী তালিকা প্রকাশ হতে চলেছে তাতে থাকছে সুনীল সাংওয়ানের নাম। সম্ভবত চরখি দাদরি আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। চাকরি থেকে পদত্যাগের পর সুনীলকে সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া অত্যন্ত দ্রুততার সঙ্গে শেষ করে হরিয়ানা সরকার। এর পরই গত সোমবার বিজেপিতে যোগ দেন তিনি। তবে তড়িঘড়ি সুনীলের বিজেপি যোগ ও টিকিট প্রাপ্তি নিয়ে জল্পনার যথেষ্ট কারণ রয়েছে হরিয়ানা রাজনীতিতে।

[আরও পড়ুন: স্ত্রীর পথ ধরে পদ্ম ধরলেন ‘স্যর’, বিশ্বজয়ের পর বিজেপিতে জাদেজা]

সাম্প্রতিক রাজনীতির দিকে চোখ রাখলে দেখা যাবে। প্রশাসনিক বা সাংবিধানিক পদে থেকে যাঁদের বিরুদ্ধে বিজেপির পৃষ্টপোষকতার অভিযোগ উঠেছে, দিন শেষে হাতে পদ্ম তুলে নিয়েছেন তাঁরা। এই তালিকায় অন্যন্য উদাহরণ কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই ধারা অব্যাহত রেখে এবার সংশোধনাগারের প্রাক্তন সুপারের বিজেপি যোগ ও প্রার্থী হওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কী পরিকল্পিতভাবে রাজনৈতিক স্বার্থে গুরমিত রাম রহিমকে জেলমুক্তির সুযোগ করে দিয়েছিলেন তিনি?

[আরও পড়ুন: নেপথ্যে ‘দুর্নীতি’, সিদ্দারামাইয়াকে সরিয়ে মুখ্যমন্ত্রী কুরসিতে নয়া মুখ আনবে কংগ্রেস!]

ধর্ষণ ও খুনের মতো নিকৃষ্টতম অপরাধে স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম সাজা খাটলেও হরিয়ানা রাজ্যে তাঁর প্রভাব প্রতিপত্তি বিশাল। ভোটের অঙ্কে তাঁর ভক্তকূল যে কোনও রাজনৈতিক দলের কাছে হাতে 'চাঁদ' পাওয়ার মতো। ফলে প্রশ্ন উঠতে শুরু বিজেপির অনুগ্রহেই কি বার বার জেল থেকে ছাড়া পেয়েছেন স্বঘোষিত ধর্মগুরু? এবং তাঁর মুক্তির পথ সুগম করে দেওয়ার পথে যার সবচেয়ে বেশি হাত সেই সুনীলকে এবার টিকিট দিয়ে পুরস্কৃত করছে শাসকদল! অবশ্য ভোটের হরিয়ানায় রাম রহিমের জামিনের ধারা অব্যাহত রয়েছে। গত মাসেই ২১ দিনের প্যারলে মুক্তি পেয়েছেন এই স্বঘোষিত ধর্মগুরু।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুনারিয়া সংশোধনাগারের প্রাক্তন সুপার সুনীল সাংওয়ান বিজেপির টিকিটে প্রার্থী হতে পারেন হরিয়ানায়।
  • চাকরি ছাড়ার পর সুনীলকে সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া দ্রুত শেষ করে হরিয়ানা সরকার।
  • গত মাসেই ২১ দিনের প্যারলে মুক্তি পেয়েছেন রাম রহিম।
Advertisement