shono
Advertisement

‘পাকিস্তানের নাগরিকরা কেউ সুখী নন, তাঁরা মানেন দেশভাগ ভুল ছিল’, মন্তব্য মোহন ভাগবতের

এক অনুষ্ঠানে এমনই দাবি আরএসএস প্রধানের।
Posted: 08:27 PM Mar 31, 2023Updated: 08:27 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা ও দেশভাগের পর কেটে গিয়েছে সাড়ে সাত দশকেরও বেশি। এই দীর্ঘ সময় পেরিয়ে এসে পাকিস্তানের (Pakistan) নাগরিকরা বিশ্বাস করতে শুরু করেছেন, দেশভাগ হওয়াটা ভুল ছিল। ভারতের থেকে বিচ্ছিন্ন না হলেই ভাল হত। এমনই মন্তব্য করলেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)।

Advertisement

সিন্ধ্রি বিপ্লবী হেমু কালানির জন্মদিন উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই এই কথা বলতে দেখা গেল তাঁকে। তাঁর কথায়, ”১৯৪৭ সালে যারা ভারত থেকে আলাদা হয়ে গিয়েছিল তারা কি সুখী হতে পেরেছে? যন্ত্রণাই পেয়েছে তারা। পাকিস্তানের নাগরিকরা এখন বলে ভারতের থেকে আলাদা না হলেই ঠিক হত। সকলেই একবাক্যে মেনে নেয় দেশভাগ ভুল ছিল।”

[আরও পড়ুন: স্ত্রীকে দেখভালের দায়িত্ব স্বামীর, ভিক্ষে করে হলেও খোরপোশ দিতে হবে! জানাল আদালত]

তবে এরই পাশাপাশি তিনি পরিষ্কার করে দেন, ভারত কোনও ভাবেই পাকিস্তান বা অন্য কোনও দেশকে আক্রমণ করতে যাবে না। তিনি বলেন, ”আমি কখনই বলতে চাইনি ভারত এবার পাকিস্তানকে আক্রমণ করুক। একেবারেই না। আমাদের সংস্কৃতি অন্যকে আক্রমণের কথা বলে না। তবে আত্মরক্ষার্থে জবাব দেওয়ার বিষয়টা আমাদের সংস্কৃতিতে রয়েছে।” এপ্রসঙ্গে সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গ কুলে তিনি বলেন, ”আমরা এটা করেছি। আগামিদিনেও করে যাব।”

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement