shono
Advertisement

মণিপুর নিয়ে সরব, বাংলার ভোট হিংসা নিয়ে কেন নীরব রাহুল-খাড়গেরা? এবার প্রশ্ন বিজেপির

Posted: 12:12 PM Jun 22, 2023Updated: 12:12 PM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার পঞ্চায়েত ভোট হিংসা নিয়ে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের নীরবতাকে এবার কাঠগড়ায় তুলল বিজেপি। বস্তুত, বাংলায় কংগ্রেস কর্মীরা আক্রান্ত, এই অভিযোগ তুলে দিনরাত রাজ্য সরকারের মুন্ডপাত করছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। অথচ রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গেরা এ নিয়ে পুরোপুরি নীরব। এই দ্বিচারিতা কেন? টুইট করে প্রশ্ন তুললেন রাজ্য বিজেপির (BJP) সহ-পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya)।

Advertisement

বৃহস্পতিবার এক টুইটে অমিত মালব্য দাবি করেন, "বাংলায় আগুন জ্বলছে। পঞ্চায়েত নির্বাচনে রক্ত ঝরছে। শাসকদলের গুন্ডারা নির্বিকারে বিরোধী কর্মীদের মারধর করছে। আক্রান্তদের মধ্যে কংগ্রেস কর্মীরাও রয়েছেন। কিন্তু রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে থেকে শুরু করে সোনিয়া গান্ধী পর্যন্ত, কংগ্রেসের এক জন নেতাও এ নিয়ে একটা কথাও খরচ করছে না। সোনিয়া গান্ধীরা (Sonia Gandhi) মণিপুর হিংসা নিয়ে কথা বলছে অথচ বাংলা নিয়ে চুপ? মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয়ে নাকি?" মালব্যর বক্তব্য,"মণিপুরের ঐতিহাসিক সংঘাত নিয়ে সুর চড়ানো আর বাংলার হিংসায় চোখ বন্ধ করে থাকা, এই দ্বিচারিতা সুযোগ সন্ধানী রাজনীতির নিকৃষ্টতম উদাহরণ।"

[আরও পড়ুন: ব্লেড-রড দিয়ে যুবতীকে নৃশংস নির্যাতন! চিৎকার করতেই টিভির আওয়াজ বাড়াল আত্মীয়রা]

বস্তুত, বাংলার ভোট হিংসায় ইতিমধ্যেই একাধিক কংগ্রেস কর্মী আক্রান্ত হয়েছে বলে অভিযোগ উঠলেও সেভাবে সরব হতে দেখা যায়নি কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে। পাটনায় যখন বিরোধীরা ঐক্যবদ্ধ হওয়ার লক্ষ্যে মেগা বৈঠকে বসার প্রস্তুতি নিচ্ছে, তৃণমূল এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব যখন এক ছাদের তলায় সম্ভাব্য মোদি বিরোধী জোট নিয়ে আলোচনায় বসছে, তখন বিজেপির এই ইস্যু খুঁচিয়ে তোলাটা বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: নেহরু নন, যোগের জনপ্রিয়তার মূলে মোদিই! দলের উলটো সুর শশী থারুরের]

যদিও কংগ্রেস বিজেপির এই সমালোচনায় বিশেষ গুরুত্ব দিচ্ছে না। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলছেন, "রাহুল গান্ধী (Rahul Gandhi) বা মল্লিকার্জুন খাড়গেদের বাংলা নিয়ে কথা বলার প্রয়োজন নেই। সেই দায়িত্ব তাঁরা আমাকে দিয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি হিসাবে আমি এবং অন্যান্য নেতারা তৃণমূলের হিংসার যা প্রতিবাদ করার করছি।" এরপরই অধীরের পালটা আক্রমণ, বিজেপির যদি মনে হয় বাংলায় অশান্তি প্রবল আকার ধারণ করেছে, তাহলে রাষ্ট্রপতি শাসন জারি করছে না কেন?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement