shono
Advertisement

পাটনা স্টেশনে পর্ন কাণ্ডের নেপথ্যে কলকাতার সংস্থা! চুক্তি ভেঙে ব্ল্যাকলিস্ট করার পথে রেল

পাটনা থেকে তদন্তের স্বার্থে কলকাতায় আসছে রেল পুলিশের দল।
Posted: 06:26 PM Mar 22, 2023Updated: 06:44 PM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে ভিড়ে ঠাসা স্টেশনে পর্নোগ্রাফি! সশব্দে প্রায় তিন মিনিট ধরে চলেছিল নীল ছবি। রবিবার পাটনা স্টেশনে যে কাণ্ডটি ঘটে গিয়েছে, তাতে ভারতীয় রেলের ভাবমূর্তি ভালমতো ধাক্কা খেয়েছে। শুধু দেশে নয়, বিদেশেও ছড়িয়ে পড়েছে সেই কাণ্ডের খবর। শেষে রেল কর্তারা সিদ্ধান্ত নিয়েছেন, এই ঘটনার জন্য যে সংস্থা দায়ী, তাদের কড়া শাস্তি দেওয়া হবে।

Advertisement

জানা গিয়েছে, রবিবার বিহারের পাটনায় যে পর্ন কাণ্ডটি ঘটেছিল সেটার নেপথ্যে ছিল ‘দত্ত কমিউনিকেশন’ নামের একটি সংস্থা। যাঁদের সদর দপ্তর কলকাতায়। বিজ্ঞাপন কিংবা জনসচেতনতামূলক প্রচারের জন্য কলকাতার সংস্থাটিকে দায়িত্ব দিয়েছিল রেল। কিন্তু সচেতনতামূলক প্রচারের জায়গায় পর্ন ছবি চালিয়ে দেওয়ায় সংস্থার উপর বেজায় চটেছেন রেলকর্তারা।

[আরও পড়ুন: প্রকাশ্যে বিশ্বকাপের সম্ভাব্য দিনক্ষণ, ১২টি ভেন্যুতে হবে ম্যাচ! কেন্দ্রকে ৯৬৩ কোটি দিচ্ছে BCCI]

রেল সূত্রের খবর, দত্ত কমিউনিকেশনের সঙ্গে সব চুক্তি বাতিল করা হয়েছে। ইতিমধ্যেই সব স্টেশনের টেলিভিশন সেটে দত্ত স্টুডিও-র অনুষ্ঠান সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পূর্ব রেলের মুখপাত্র বীরেন্দ্র কুমার জানিয়েছেন, ওই সংস্থার সঙ্গে শুধু চুক্তি ছিন্ন করা হয়েছে তাই নয়, সংস্থাটিকে ব্ল্যাকলিস্ট করার প্রক্রিয়াও শুরু হয়েছে। আগামী দিনে যাতে কোনও সরকারি চুক্তি তাদের না দেওয়া হয়, সেটা নিশ্চিত করা হবে।

[আরও পড়ুন: শপথের পর বায়রনকে পদ্মের ফুল! ফের উঠছে আঁতাঁতের অভিযোগ]

এখানেই শেষ নয়, কলকাতার সংস্থাটির বিরুদ্ধে রেল পুলিশে মামলাও দায়ের হয়েছে। একটি মামলা দায়ের করছে পাটনা RPF। আরেকটি মামলা দায়ের হয়েছে জিআরপিতে। তথ্য প্রযুক্তি আইনে মামলাটি দায়ের হয়েছে। শোনা যাচ্ছে, রেল পুলিশ বিষয়টিকে ভীষণ গুরুত্ব দিয়ে দেখছে। এমনকী তদন্তের জন্য পাটনা থেকে কলকাতায় দলও পাঠানো হচ্ছে। আসলে, রবিবারের ঘটনায় পাটনার স্থানীয় বাসিন্দারা ভীষণ ক্ষুব্ধ। ইতিমধ্যেই রেল কর্তৃপক্ষের কাছে একাধিক নালিশ গিয়েছে। সেকারণেই তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement