Advertisement

ভোটের পর কংগ্রেসের বিরুদ্ধে #MeToo অভিযোগ আনবে জোটসঙ্গীরা!

03:36 PM Oct 28, 2018 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্দেশ্য ছিল আসন্ন লোকসভার আগে সম্ভাব্য বিরোধী মহাজোটকে কটাক্ষ করা। কিন্তু তা করতে গিয়ে দেশজুড়ে চলে আসা যৌন হেনস্তার প্রতিবাদ আন্দোলনকেই কটাক্ষ করে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বললেন, জোট করতে গিয়ে ঠকে যাওয়ার পর কংগ্রেসের বিরুদ্ধেও #MeToo অভিযোগ তুলবে অন্য বিরোধীরা। রাজনাথের এই বক্তব্যকে ভালভাবে নিচ্ছেন না নারীবাদীরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[অগ্ন্যাশয়ের ক্যানসারে ভুগছেন মনোহর পারিকর, জানালেন স্বাস্থ্যমন্ত্রী]

এমনিতেই দেশজুড়ে বিরোধীদের জোট তৎপরতা বেশ চাপে রেখেছে বিজেপিকে। নানাভাবে বিরোধী জোটকে কটাক্ষ করার সুযোগও ছাড়ছেন না শাসক শিবিরের নেতারা। এরই মধ্যে বিতর্কিত মন্তব্য করে বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট গড়ার ব্যাপারে বিরোধীদের সতর্ক করতে গিয়ে শনিবার হায়দরাবাদে রাজনাথ বলেন, ‘‘আমার আশা, পরে ঠকতে হতে পারে, এটা মাথায় রেখে বিরোধীরা কংগ্রেসের সঙ্গে জোট বাঁধবে না । ঠকে গিয়ে পরে হয়তো বিরোধী দলগুলি তাদের মতো করে কংগ্রেসের বিরুদ্ধে #MeToo অভিযোগ আনবে।’’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ওড়িশার সংস্কৃতিকে অবমাননার অভিযোগ, গ্রেপ্তার সাংবাদিক]

টুইটারে রাজনাথের এই মন্তব্য ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক। নেটিজেনরা বলছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মতো পদমর্যাদায় থাকা ব্যক্তি মহিলাদের আন্দোলনকে নিয়ে কীভাবে মজা করছেন? আবার কেউ কেউ প্রশ্ন করছেন, তবে কী মহিলাদের এই আন্দোলনের বিরোধিতা করছে কেন্দ্র। ঘটনাচক্রে #MeToo অভিযোগগুলি খতিয়ে দেখতে কেন্দ্র যে মন্ত্রিগোষ্ঠী তৈরি করেছে তাঁর শীর্ষে রয়েছেন রাজনাথ সিং। তাঁর কাছ থেকে এই ধরণের মন্তব্য একেবারেই প্রত্যাশিত নয়।

[এজেন্টের তৎকাল টিকিট বৈধ নয়, জানাল আইআরসিটিসি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ভোটের পর কংগ্রেসের বিরুদ্ধে #MeToo অভিযোগ আনবে জোটসঙ্গীরা! appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next