shono
Advertisement
Supreme Court

আর জি কর মামলা: প্রধান বিচারপতির বেঞ্চে 'সুপ্রিম' শুনানি সোমে

বৃহস্পতিবার অর্থাৎ ৫ সেপ্টেম্বর এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু প্রধান বিচারপতি উপস্থিত হতে পারবেন না বলে আগেরদিনই তা স্থগিত করা হয়।
Published By: Sucheta SenguptaPosted: 08:12 PM Sep 05, 2024Updated: 08:48 PM Sep 05, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যামামলার শুনানির নতুন দিনক্ষণ জানাল সুপ্রিম কোর্ট। আগামী সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার, ৯ সেপ্টেম্বর হবে শুনানি।  এমনই খবর শীর্ষ আদালত সূত্রে। ওইদিন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলার শুনানি হবে। মামলা শুনবেন আরও দুই বিচারপতি - জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র। বৃহস্পতিবার সন্ধেবেলা পরিবর্তিত দিনক্ষণ জেনে কিছুটা স্বস্তিতে আন্দোলনকারীরা। 

Advertisement

সরকারি হাসপাতালে কর্তব্যরত অবস্থায় জুনিয়র চিকিৎসকের নৃশংস পরিণতির খবরে নড়েচড়ে বসেছিল দেশের শীর্ষ আদালত। স্বতঃপ্রণোদিত মামলা হয় সুপ্রিম কোর্টে।  হাসপাতালের তৎকালীন অধ্যক্ষ ডাক্তার সন্দীপ ঘোষ-সহ কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে শীর্ষ আদালতে। প্রশ্ন তোলা  হয় তদন্ত প্রক্রিয়া নিয়েও। এই মামলায় রাজ্যের হয়ে এই মামলা লড়ছেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল। তাঁকেও বিচারপতিদের কড়া কড়া প্রশ্নের মুখে পড়তে হয় গত দুদিনের শুনানিতে। 

[আরও পড়ুন: সিঁদ কেটে ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণ! হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু, ব্যাপক চাঞ্চল্য নদিয়ায়]

৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। তবে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় অসুস্থ থাকায় সোমবার, ২ তারিখ থেকে অনুপস্থিত। তাঁর অনুপস্থিতিতে বাকি দুই বিচারপতির বেঞ্চে অন্য়ান্য মামলার শুনানি  হলেও আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের মতো স্পর্শকাতর মামলার  শুনানি হয়নি। তা পিছিয়ে দেওয়া হয় বুধবার সন্ধেবেলা। তবে ওইদিন নতুন দিনক্ষণও জানানো হয়নি। সুপ্রিম কোর্টে শুনানি পিছিয়ে যাওয়ায় হতাশ হয়েছিল সংযুক্ত সব পক্ষ। তবে ২৪ ঘণ্টার মধ্যে শীর্ষ আদালত নতুন দিন জানিয়ে দিল। সোমবার, ৯ সেপ্টেম্বর শুনানি হবে। 

[আরও পড়ুন: অন্তর্বর্তী সরকারের অধীনে দ্রুত ভোটের দাবি, পদত্যাগ বাংলাদেশ নির্বাচন কমিশনের সদস্যদের] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মামলার শুনানির নতুন দিনক্ষণ জানাল সুপ্রিম কোর্ট।
  • আগামী সোমবার, ৯ সেপ্টেম্বর প্রধান বিচারপতির বেঞ্চে হবে শুনানি।
Advertisement