shono
Advertisement

নতুন সংসদ ভবনের সঙ্গে কফিনের তুলনা! আরজেডির টুইট ঘিরে তুঙ্গে বিতর্ক

নতুন সংসদ ভবন নিয়ে কটাক্ষ অন্য বিরোধীদেরও।
Posted: 11:00 AM May 28, 2023Updated: 01:22 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবাসরীয় সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে দেশের নতুন সংসদ ভবনের উদ্বোধনের আয়োজন। সংসদের সচিবালয়ে শুরু হয়ে যায় নানা অনুষ্ঠান ও প্রার্থনা। নতুন সংসদ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিকে উদ্বোধন নিয়ে বিতর্কের রেশও রয়েছে। বিরোধীরা নানা ভাবে কটাক্ষ করেছে নতুন সংসদ ভবন নিয়ে। কিন্তু রবিবারের সকালে আরজেডির (RJD) খোঁচা ঘিরে বিতর্ক ঘনিয়েছে সবচেয়ে বেশি। নতুন সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুলনা করতে দেখা গিয়েছে লালুপ্রসাদ যাদব, তেজস্বী যাদবের দলকে। টুইটারে নতুন সংসদ ভবন ও কফিনের ছবি পাশাপাশি দিয়ে খোঁচা দেওয়া হয়।

Advertisement

কেন এমন তুলনা? এপ্রসঙ্গে দলের বর্ষীয়ান নেতা শক্তি সিং যাদব জানাচ্ছেন, ”আমাদের টুইটে কফিনের ছবি আসলে গণতন্ত্রের কবরের প্রতীক। আমরা শুরু থেকে বলে এসেছি সংসদ গণতন্ত্রের মন্দির। সেই স্থানকে এখন যেদিকে নিয়ে যাওয়া হচ্ছে দেশ সেটা মেনে নেবে না। সংবিধান ও পরম্পরা, দুইয়ের উল্লঙ্ঘন করা হচ্ছে। রাষ্ট্রপতি সংসদের সর্বেসর্বা। সংবিধানই এই মান্যতা দিয়েছে। কিন্তু এই স্থানকে গণতন্ত্রের কবর করে তুললে প্রশ্ন তো উঠবেই। প্রধানমন্ত্রী কাছে অনুরোধ, দয়া করে গণতন্ত্রকে কবরে পাঠাবেন না।”

[আরও পড়ুন: রেকর্ড সময়ে নির্মাণ নয়া সংসদ ভবনের, বয়কট নয়, প্রশংসা করুন, বিরোধীদের বললেন গুলাম নবি]

সংসদের উদ্বোধন নিয়ে কটাক্ষ করেছে শরদ পওয়ারের কন্যা ও সাংসদ সুপ্রিয়া সুলে। তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, ”বিরোধীদের ছাড়া নতুন সংসদ ভবনের (New Parliament building) উদ্বোধন অসম্পূর্ণ। এর থেকেই পরিষ্কার দেশে কোনও গণতন্ত্র নেই।”

[আরও পড়ুন: শালবনি হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, নাম দিলেন সদ্যোজাত শিশুর]

এদিকে এই ধরনের সমালোচনায় পালটা দিয়েছে বিজেপিও। পদ্ম শিবিরের নেতা দুষ্মন্ত গৌতম ‘কফিন’ টুইটের খোঁচার উত্তরে বলেছেন, ”এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আজ ওরা এটাকে কফিনের সঙ্গে তুলনা করছে। পুরনো সংসদ ভবনকেও কি তাহলে জিরো বলা হবে? আমরা এর আগে জিরোয় বসতাম। আসলে এদের মানসিকতাই খারাপ।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement