shono
Advertisement
Sitaram Yechury

শারীরিক অবস্থার অবনতি, ভেন্টিলেশনে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি

দীর্ঘদিন ধরেই অসুস্থ ইয়েচুরি। অসুস্থতার জন্য দলের কর্মসূচিতেও সেভাবে দেখা যাচ্ছে না দীর্ঘদিন।
Published By: Subhajit MandalPosted: 09:20 AM Sep 06, 2024Updated: 09:20 AM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থার অবনতি। বৃহস্পতিবার রাতে তাঁকে ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয়েছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন যে তাঁর অবস্থা স্থিতিশীল।

Advertisement

গত ২৯ আগস্ট রাতে প্রবীণ বামপন্থী নেতাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক‌্যাল সায়েন্সেস (এইমস)-এর জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছিল। সূত্রের খবর, নিউমোনিয়ায় ভুগছেন প্রবীণ বামপন্থী নেতা। সেই থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। তাঁর পরিবার সূত্রে জানানো হয়েছে, ৭২ বছর বয়সী ইয়েচুরির ফুসফুসের চিকিৎসা চলছে। তবে তাঁর ঠিক কী হয়েছে, সে বিষয়ে চিকিৎসকরা কিছু জানাননি।

[আরও পড়ুন: পরপর গাড়ির ধাক্কা! আত্মীয়ের অন্ত্যষ্টি থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু একই পরিবারের ৫ জনের]

এদিন রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। চিকিৎসকদের একটি দল তাঁর পরিস্থিতির উপর নজর রাখছেন। কিছুদিন আগেই তাঁর চোখে অস্ত্রোপচার হয়েছিল। সিপিএমের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, একটি বিশেষজ্ঞ দল ইয়েচুরির শ্বাসযন্ত্রের সমস্যার চিকিৎসা চালাচ্ছে।

[আরও পড়ুন: রাম রহিমকে ৬ বার প্যারোলে মুক্তি দিয়েছিলেন, হরিয়ানায় সেই জেলারই এবার বিজেপি প্রার্থী!]

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থ ইয়েচুরি। অসুস্থতার জন্য দলের কর্মসূচিতেও সেভাবে দেখা যাচ্ছে না দীর্ঘদিন। সম্প্রতি বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণের পরও অসুস্থতার জন্য তাঁকে শেষশ্রদ্ধা জানাতে পারেননি তিনি। এমনকী বুদ্ধবাবুর শেষযাত্রাতেও আসতে পারেননি তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থার অবনতি।
  • বৃহস্পতিবার রাতে তাঁকে ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয়েছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন যে তাঁর অবস্থা স্থিতিশীল।
  • গত ২৯ আগস্ট রাতে প্রবীণ বামপন্থী নেতাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক‌্যাল সায়েন্সেস (এইমস)-এর জরুরি বিভাগে ভর্তি করা হয়।
Advertisement