shono
Advertisement

অনাস্থা নিয়ে আপনার কী মত? উত্তরে গালিগালাজ করে বসলেন সাংসদ

দেখুন সেই ভিডিও। The post অনাস্থা নিয়ে আপনার কী মত? উত্তরে গালিগালাজ করে বসলেন সাংসদ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:13 PM Jul 19, 2018Updated: 03:43 PM Jul 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনাস্থা ইস্যুতে সরগরম সংসদের বাদল অধিবেশন। গতকালই সরকারের বিরুদ্ধে এই প্রস্তাব এনেছিল কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দলরা। আজও তা নিয়ে উত্তাল সংসদ। আর সেই প্রেক্ষিতেই এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে একেবারে গালিগালাজ করে বসলেন সমাজবাদী পার্টির সাংসদ রামগোপাল যাদব।

Advertisement

[  ফের কাঠগড়ায় দিল্লি, গায়কের বিরুদ্ধে লাগাতার ধর্ষণের অভিযোগ তরুণীর ]

সংখ্যাগরিষ্ঠতার প্রশ্নে সরকারের তেমন কোনও সমস্যা হওয়ার কথা নয়। এই মুহূর্তে শাসকদলের হাতে আছে ৩১৩ জন সাংসদ। অন্যদিকে ম্যাজিক ফিগার ২৬৮। সংখ্যাতত্ত্বের বিচারে তাই অসুবিধা হওয়ার কথা নয় বিজেপির। তবে বিরোধীদের মধ্যে চলছে দেখে নেওয়ার পালা। আনুষ্ঠানিকভাবে বলা হচ্ছে, এ আসলে দেশের গুরুত্বপূর্ণ ইস্যুগুলির দিকে সরকারের নজর ফেরানোর প্রয়াস। যাতে সংখ্যাগরিষ্ঠতার দম্ভে সরকার বিষয়গুলি এড়িয়ে না যায়। তবে সেই সঙ্গে কংগ্রেসের মতো প্রধান বিরোধী দল তক্কে তক্কে আছে। আসল সময়ে কে পাশে আছে, আর কে নেই, তাই-ই দেখে নেওয়ার পর্ব বলা যেতে পারে এই অনাস্থা প্রস্তাবকে। আগামী সাধারণ নির্বাচনের রূপরেখা এর উপর ভিত্তি করে তৈরি হতেই পারে। বাদল অধিবেশনের দ্বিতীয় দিনেও এ নিয়ে চলছে তুমুল আলাপ-আলোচনা। তার মধ্যেই সমাজবাদী পার্টির ওই নেতার দিকে প্রশ্ন ছুড়ে দেন সাংবাদিক। তাঁর দলের অবস্থান জানতে চাওয়া হয়। বিরক্ত নেতা সাংবাদিককে পালটা প্রশ্ন করেন, আপনি জানেন না। এরপরও সাংবাদিক নেতার থেকেই মতামত জানতে চান। তখন গালিগালাজ করে বসেন নেতা। বলেন, আমাদের কী বোকা মনে হয় আপনাদের? সংবাদসংস্থা এএনআই সে ভিডিও প্রকাশ্যে এনেছে। তারপরই শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে। রাজনীতিতে বিরোধিতা, অঙ্কা কষার পালা চলেছে এবং চলবেও। কিন্তু রাজনৈতিকরা এভাবে শিষ্টাচার ভুলে গেলে ভবিষ্যতের কাছ কোন দৃষ্টান্ত তুলে ধরবেন? সে প্রশ্ন থেকেই যাচ্ছে।

The post অনাস্থা নিয়ে আপনার কী মত? উত্তরে গালিগালাজ করে বসলেন সাংসদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement