shono
Advertisement
Subramanian Swamy

'মমতাই পারেন, অন্য কারও দম নেই', বিরোধী শিবিরে প্রধানমন্ত্রীর মুখ নিয়ে মন্তব্য স্বামীর

Published By: Sucheta SenguptaPosted: 12:13 AM Aug 17, 2024Updated: 12:17 AM Aug 17, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সবচেয়ে ভালো কে? শুক্রবার তা নিয়ে সোশাল মিডিয়া পোস্টে ফের জল্পনা উসকে দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ই মূল পদপ্রার্থী হওয়ার যোগ্যতা রাখেন। কারণ, বিরোধীদের মধ্যে আর কারও বিজেপিকে চ্যালেঞ্জ করার মতো দম নেই! শুক্রবার নিজের মতামত জানিয়ে তাঁর এই পোস্ট নিয়ে যথারীতি আলোচনা শুরু হয়ে গিয়েছে জাতীয় রাজনীতির অন্দরে।

Advertisement

শুক্রবার X হ্যান্ডলে একটি পোস্ট করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। যদিও মোদি জমানায় দলের সঙ্গে তাঁর দূরত্ব ক্রমশই বেড়েছে। লাগাতার বিজেপি নেতাদের সমালোচনা করে গিয়েছেন স্বামী। এখন তিনি নামমাত্র গেরুয়া শিবিরের এক সৈনিক। যদিও মাঝেমধ্যেই তাঁর বিজেপি বিরোধী এবং অন্যান্য রাজনৈতিক দলের পক্ষ নিয়ে মন্তব্যে বিতর্ক তৈরি করে। কিন্তু আইআইটি, দিল্লির প্রাক্তন অধ্যাপক সুব্রহ্মণ্যম স্বামী তাতে থোড়াই কেয়ার করেন!

[আরও পড়ুন: আর জি করের প্রতিবাদে সরকারি পুজো অনুদান প্রত্যাখ্যান একাধিক ক্লাবের, কড়া প্রতিক্রিয়া কুণালের]

এবার তিনি জাতীয় রাজনীতির লড়াইয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বেশ খানিকটা এগিয়ে দিলেন। তাঁর মতে, বিজেপি বিরোধিতায় প্রধানমন্ত্রী পদের জন্য সবচেয়ে ভালো মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ, বিরোধীদের আর কারও বিজেপিকে (BJP) চ্যালেঞ্জ করার মতো দম নেই। আগেও একাধিকবার মমতার পক্ষ নিয়ে নানা মন্তব্য করেছেন দেশের অন্যতম খ্যাতনামা পরিসংখ্যানবিদ। এবার তিনি একেবারে প্রধানমন্ত্রীর মুখ হিসেবে বিজেপির মূল প্রতিপক্ষের তকমা দিলেন তৃণমূল (TMC) নেত্রীকে। যদিও নেত্রী নিজে এনিয়ে এতটুকুও ভাবিত নন বলেই বার বার INDIA জোটের সঙ্গীদের বার্তা দিয়েছেন। তবে সুব্রহ্মণ্যম স্বামীর মতো রাজনৈতিক নেতার তরফে মমতার প্রতি এই আস্থা বিশেষ তাৎপর্যপূর্ণ, তা রাজনৈতিক সচেতন মানুষমাত্রই মানছেন।

[আরও পড়ুন: RG Kar কাণ্ড: ফাঁসির দাবি মমতার, অতীত মনে করিয়ে বিঁধলেন বাম-রাম জোটকেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিরোধী শিবিরে প্রধানমন্ত্রীর মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামপ্রস্তাব সুব্রহ্মণ্যম স্বামীর।
  • সোশাল মিডিয়া পোস্টে তাঁর দাবি, মমতার মতো বিরোধীদের আর কারও বিজেপিকে চ্যালেঞ্জ করার মতো দম নেই।
Advertisement