shono
Advertisement

Breaking News

Supreme Court

CBI-কে অপব্যবহার কেন্দ্রের! রাজ্যের অভিযোগকে 'সুপ্রিম' মান্যতা

মামলার পরবর্তী শুনানি ১৩ আগস্ট। সিবিআইয়ের ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্র। এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। বুধবার রাজ্য সরকারের এই অভিযোগকে মান্যতা দিল সুপ্রিম কোর্ট।
Published By: Paramita PaulPosted: 11:38 AM Jul 10, 2024Updated: 01:35 PM Jul 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্র। এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। বুধবার রাজ্য সরকারের এই অভিযোগকে মান্যতা দিল সুপ্রিম কোর্ট। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, রাজ্য সরকারের এই অভিযোগের গ্রহণযোগ্যতা রয়েছে। যদিও কেন্দ্রের দাবি ছিল, রাজ্য সরকারের এই অভিযোগ গ্রহণযোগ্যতা নেই। এদিন তাদের সেই যুক্তি খারিজ করে দেয় শীর্ষ আদালত। এই মামলার পরবর্তী শুনানি ১৩ আগস্ট। 

Advertisement

বাংলার অভিযোগ ছিল, রাজ্যের অনুমতি না নিয়ে, রাজ্যের সঙ্গে আলোচনা না করে একাধিক মামলায় তদন্ত চালাচ্ছে সিবিআই। এফআইআর করার জন্য রাজ্যের অনুমতি প্রয়োজন, এই দাবি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল রাজ্য। এদিন বিচারপতি বি আর গাভাই এবং বিচারপতি কে ভি বিশ্বনাথনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, সিবিআইকে অপব্যবহার নিয়ে রাজ্য যে অভিযোগ করেছে তার গ্রহণযোগ্যতা রয়েছে। রাজ্যের আরও দাবি ছিল, সিবিআইকে এফআইআর করতে হলে রাজ্যের অনুমতি নিতে হবে। তাদের এই দাবি যুক্তিযুক্ত বলেই মনে করছে সুপ্রিম কোর্ট।  

 

[আরও পড়ুন: ‘রক্তাক্ত’ শেয়ারবাজার, মাত্র ২ ঘন্টায় ৭ লক্ষ কোটির ক্ষতি বিনিয়োগকারীদের]

প্রসঙ্গত, দক্ষিণ ২৪ পরগনার সন্দেশখালিতে জমি দখল, নারী নির্যাতনের অভিযোগে সিবিআউ তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই রায় বজায় রেখেছিল শীর্ষ আদালত। এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। যদিও কেন্দ্রের দাবি ছিল, এই মামলার কোনও সারবত্তা নেই। এদিন কেন্দ্রের সেই দাবি উড়িয়ে দিল সুপ্রিম কোর্ট। 

[আরও পড়ুন: CBI-কে অপব্যবহার দিল্লির! রাজ্যের অভিযোগকে ‘সুপ্রিম’ মান্যতা, মুখ পুড়ল কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিবিআইয়ের ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্র।
  • এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য।
  • বুধবার রাজ্য সরকারের এই অভিযোগকে মান্যতা দিল সুপ্রিম কোর্ট।
Advertisement