shono
Advertisement

‘আদানিকে গ্রেপ্তার করতে হবে’, দাবিতে সোচ্চার তৃণমূল! অর্থমন্ত্রী, সিবিআই ও ইডি দপ্তরে অভিযান

হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই আদানি ইস্যুতে সরব তৃণমূল।
Posted: 02:51 PM Mar 23, 2023Updated: 04:31 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: গ্রেপ্তার করতে হবে গৌতম আদানিকে (Gautam Adani)। বৃহস্পতিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের (Nirmala Sitharaman) সঙ্গে দেখা করে এই দাবি জানাল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। এই দলে ছিলেন লোকসভার সাংসদ প্রতিমা মণ্ডল, আবু তাহের খান, খালিউর রহমান, সুনীল মণ্ডল। সেই সঙ্গে রাজ্যসভার সাংসদদের মধ্যে শান্তনু সেন, আবির বিশ্বাস, মৌসম নূর, সুস্মিতা দেবরাও এই দলে ছিলেন। যৌথ সংসদীয় কমিটি গঠন করে আদানি ইস্যুতে তদন্তের দাবি তোলা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, তৃণমূল সাংসদরা আদানি ও মোদির ছবি ছাপা দুটি টুপিও অর্থমন্ত্রীর দপ্তরে রেখে এসেছেন এদিনের প্রতিবাদের স্মারক হিসেবে। টুপিতে লেখা রয়েছে ‘অ্যারেস্ট আদানি’। সেই টুপিতে সব তৃণমূল সাংসদ সই করেছেনন। এছাড়াও তৃণমূল সাংসদদের অন্য প্রতিনিধি দল ইডি ও সিবিআইয়ের দপ্তরে গিয়ে আদানি গ্রেপ্তারের দাবি জানাতে গিয়েছিল। কিন্তু গেটেই আটকে দেওয়া হয় তাঁদের।

এদিন তৃণমূলের (TMC) টুইটার হ্যান্ডলেও বিষয়টি জানানো হয়েছে। সেখানে পরিষ্কার দাবি করা হয়েছে, ‘যে দুর্নীতিগ্রস্ত ব্যক্তিরা আমাদের জনতার দুর্দশার জন্য দায়ী তাঁদের বিরুদ্ধে ও ন্যায়ের জন্য লড়াইয়ে আমরা কখনওই ঝুঁকতে রাজি নই।’

[আরও পড়ুন: ‘অ্যাকাডেমিক স্কোর’ বাতিল করে ফিরছে ইন্টারভিউ! শিক্ষক নিয়োগের বিধিতে বদলের সুপারিশ SSC’র]

উল্লেখ্য, হিন্ডেনবার্গ রিপোর্ট (Hindenburg Report) প্রকাশ্যে আসার পর থেকেই আদানি ইস্যুতে সরব তৃণমূল। এর মধ্যে গত সপ্তাহ থেকেই আদানির গ্রেপ্তারির দাবিতে আরও বেশি সোচ্চার তৃণমূল। তাদের দাবি, দেশের ১.২০ লক্ষ কোটি টাকার অর্থনৈতিক ক্ষতির জন্য আদানি দায়ী। এবং এই বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকেও উত্তর চেয়েছে ঘাসফুল শিবির।

এদিকে রিমোট ভোটিং মেশিন ইস্যুতে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ওই সংক্রান্ত বৈঠক হওয়ার কথা। কিন্তু সেই বিরোধী বৈঠকে হাজির থাকবে না তৃণমূল কংগ্রেস। 

[আরও পড়ুন: ভূমিকম্পে কাঁপছে স্টুডিও, তার মধ্যেই খবর পড়ছেন! ভাইরাল পাক সাংবাদিকের ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement