TMC In Goa: মাসে মিলবে ৫ হাজার! ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র ধাঁচে গোয়ায় ‘গৃহলক্ষ্মী প্রকল্প’চালুর প্রতিশ্রুতি তৃণমূলের

06:02 PM Dec 11, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার তৃণমূলের (TMC) নজরে গোয়ার মহিলা ভোট। বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আদলে গোয়ায় ‘গৃহলক্ষ্মী প্রকল্প’ চালুর প্রতিশ্রুতি ঘাসফুল শিবিরের। টুইটারে একটি ভিডিও প্রকাশ করে সেকথা জানিয়েছে বাংলার শাসকদল।

Advertisement

‘গৃহলক্ষ্মী প্রকল্পে’র (Griha Laxmi Scheme) মাধ্যমে কী সুবিধা পাওয়া যাবে? মহিলাদের আর্থিক স্বাবলম্বী করার লক্ষ্যে প্রতি মাসে ‘গৃহলক্ষ্মী কার্ড’ চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তার ফলে মহিলারা প্রতি মাসে ৫ হাজার টাকা করে পাবেন। বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে টাকা। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসার প্রতিশ্রুতি তৃণমূলের। 

Advertising
Advertising

এরপর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইটে ‘গৃহলক্ষ্মী প্রকল্পে’র কথা জানান।

[আরও পড়ুন: সহযাত্রীর বিস্কুটেই লুকিয়ে বিপদ! রেলরক্ষী বাহিনীর তৎপরতায় সর্বস্ব খোয়াতে গিয়েও বাঁচলেন যাত্রী]

আগামী ১৩ ডিসেম্বর দ্বিতীয়বার গোয়া (Goa) সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গী অভিষেক বন্দ্যোপাধ্যায়। একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাঁদের। বর্তমানে গোয়া সফরে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ভোটের আগে একাধিক প্রতিশ্রুতিও দেন তিনি। রাজনৈতিক মহলের মতে, কংগ্রেসের টার্গেটও যে মহিলা ভোট, তা প্রিয়াঙ্কার প্রতিশ্রুতিতেই স্পষ্ট। এই পরিস্থিতিতে মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের আগে ‘গৃহলক্ষী প্রকল্পে’র প্রতিশ্রুতি যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

উল্লেখ্য, এই মুহূর্তে ত্রিপুরার বাইরে পশ্চিম ভারতের সৈকত রাজ্যে সংগঠন বিস্তারে ঝাঁপিয়ে পড়েছে বাংলার শাসকদল। ইতিমধ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গোয়ায় ঘুরে এসেছেন। তাঁর হাত ধরে সেখানে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন খ্যাতনামা টেনিস তারকা লিয়েন্ডার পেজ, অভিনেত্রী নাফিসা আলি, গায়ক রেমো ফার্নান্ডেজ। গোয়া থেকে দলকে শক্তিশালী করেই ফিরেছেন মমতা। পরে অবশ্য তিনি গোয়ায় সংগঠন তৈরির ভার সঁপে দিয়েছেন দলের অন্যতম ভরসাযোগ্য সাংসদ মহুয়া মৈত্রর (Mohua Moitra) হাতে। দায়িত্ব পেয়েই গোয়ার মাটি আঁকড়ে পড়ে রয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। নিয়মিত কর্মিসভা, রণকৌশল স্থির করতে একাধিক বৈঠক করছেন তিনি। তৃণমূল সুপ্রিমোর আসন্ন সফরেও কি কিছু চমক রয়েছে, সেদিকেই নজর সকলের।

[আরও পড়ুন: ‘আমার স্বামীকে ভোট দেবেন না,’ পুরভোটে বিজেপি প্রার্থীর হার চান খোদ স্ত্রী!]

Advertisement
Next