shono
Advertisement

আলিগড় বিশ্ববিদ্যালয়ে অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ গবেষকের, দায়ের FIR

অধ্যাপকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে, জানিয়েছে পুলিশ।
Posted: 07:55 PM May 28, 2023Updated: 09:46 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগীরাজ্যে অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনলেন এক গবেষক ছাত্রী। ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগ়ড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (Aligarh Muslim University)। ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

সিভিল লাইন্স পুলিশের সার্কেল অফিসার অশোক কুমার জানিয়েছেন, অভিযোগকারিণী আলিগড় বিশ্ববিদ্যালয়ের বন্যপ্রাণ বিভাগে গবেষণারতা। তাঁর অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন তিনি। ছাত্রীর দাবি, শ্লীলতাহানির পাশাপাশি তাঁকে হেনস্তা করেছেন অভিযুক্ত। অশোক কুমার আরও জানিয়েছেন, মহিলা থানায় অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। অধ্যাপকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পুলিশ: স্বামীর চেয়ে বেশি আয়, স্ত্রীকে খোরপোষ দেওয়ার দরকার নেই, বিরল রায় আদালতের!]

প্রসঙ্গত, গতকালই উত্তরপ্রদেশের অযোধ্যায় ছাদ পড়ে দশম শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ওই ঘটনায় নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্কুলের খেলার শিক্ষক এবং ম্যানেজারের বিরুদ্ধে। ষড়যন্ত্রে অভিযুক্ত হয়েছেন প্রিন্সিপালও। গণধর্ষণের পর প্রমাণ লোপাটের জন্য কিশোরীকে স্কুলের ছাদ ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে ছাত্রীর পরিবার। যদিও স্কুল কর্তৃপক্ষ দাবি করেছে দোলনা থেকে পড়ে গিয়েছিল ছাত্রী। ঘটনার তদন্তে নেমে স্কুলের প্রিন্সিপাল, খেলার শিক্ষক ও ম্যানেজারের বিরুদ্ধে পকসো আইনে গণধর্ষণের মামলা-সহ একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

[আরও পুলিশ: দাঙ্গাবিধ্বস্ত মণিপুরে খতম ৪০ জঙ্গি, এখনও চলছে জোর লড়াই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement