shono
Advertisement

টাকার বিনিময়ে সেনার তথ্য পাচার ISI-কে! চরবৃত্তির অভিযোগে উত্তরপ্রদেশে গ্রেপ্তার যুবক

গুপ্তচর বৃত্তির কথা স্বীকার করেছেন যুবক, জানিয়েছে ATS।
Posted: 01:26 PM Jul 17, 2023Updated: 01:26 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) গুপ্তচর সংস্থা আইএসআই-এর (ISI) চরবৃত্তির অভিযোগে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক যুবককে গ্রেপ্তার করল অ্যান্টি টেররিস্ট স্কোয়াড। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, মোটা টাকার বিনিময়ে ভারতীয় সেনার গুরুত্বপূর্ণ তথ্য পাকিস্তানে পাচার করতেন ওই যুবক। জেরায় গুপ্তচর বৃত্তির কথা স্বীকার করেছেন অভিযুক্ত।

Advertisement

এটিএস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত যুবকের নাম মহম্মদ রইস। তিনি উত্তরপ্রদেশের গোণ্ডা জেলার তারাবগঞ্জ এলাকার বাসিন্দা। পুলিশি জিজ্ঞাসাবাদে রইস জানিয়েছেন, মাঝে কাজের খোঁজ মুম্বই যান তিনি। সেখানে আরমান নামের এক যুবকের সঙ্গে আলাপ হয়। তাঁকে আরব আমিরশাহিতে কাজ খুঁজে দিতে বলেছিলেন রইস। তখনই মোটা টাকার বিনিময়ে চরবৃত্তির প্রলোভন দেখান আরমান। এর পরেই রইসের আইএসআইয়ে হয়ে চরবৃত্তির শুরু।

[আরও পড়ুন: আসানসোলে কম্বল বিলিতে মৃত্য়ু মামলা: তদন্তে সহযোগিতা, জিতেন্দ্র-চৈতালির ভূমিকায় সন্তুষ্ট সুপ্রিম কোর্ট]

মাঝে পাক গুপ্তচর হুসেন ভারতীয় সামরিক সেনাঘাঁটিগুলি সম্পর্কে তথ্য চেয়ে ফোন করে রইসকে, বিনিময়ে ১৫ হাজার টাকা পাঠানো হয় তাঁকে। কথা মতো সেই কাজ শুরু করে রইস। অন্যদিকে উত্তরপ্রদেশ এটিএস নজর রাখছিল যুবকের উপরে। তাঁকে আটক করে একপ্রস্থ জিজ্ঞাসাবাদের পরেই গ্রেপ্তার করা হয়। গোটা বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরপ্রদেশের ডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার।

[আরও পড়ুন: সবজির মূল্যবৃদ্ধির জন্য দায়ী ‘মিঞারা’, অসমের মুখ্যমন্ত্রী হিমন্তর মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement