shono
Advertisement

‘মজবুত হচ্ছে ভারত-আমেরিকার বন্ধুত্ব’, ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইট মোদির

ভারতকে ভেন্টিলেটর দিচ্ছে আমেরিকা। The post ‘মজবুত হচ্ছে ভারত-আমেরিকার বন্ধুত্ব’, ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইট মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 03:42 PM May 16, 2020Updated: 03:44 PM May 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংকটের সময় ভারতকে ভেন্টিলেটার পাঠাচ্ছে আমেরিকা। টুইট করে একথা জানিয়েছিলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর এই পদক্ষেপের জন্য ‘বন্ধুকে’ ধন্যবাদ জানাতে ভুললেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার টুইটকে ট্রাম্পকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। সঙ্গে লেখেন, এতে ভার-আমেরিকার বন্ধুত্ব আরও মজ-বুত হল। প্রসঙ্গত, করোনা মোকাবিলায় আমেরিকাকে হাইড্রোক্সিক্লোরোকুইন পাঠিয়েছিল ভারত। এবার পালটা ভেন্টিলেটর পাঠাচ্ছে আমেরিকা।

Advertisement

আমেরিকায় মৃত্যুমিছিল। প্রায় প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। নিজেদের এ হেন বিপদের দিনেও ভারতের পাশে দাঁড়াল আমেরিকা। করোনা মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দান করছে মার্কিন মুলুক। শুক্রবার টুইটারে একথা নিজেই ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) । পাশাপাশি তিনি জানিয়েছেন, করোনার টিকা তৈরির লক্ষ্যে ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করছে আমেরিকা।টুইটারে প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন,”আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি, আমেরিকা ভারতে আমাদের বন্ধুদের জন্য ভেন্টিলেটর পাঠাবে। এই মহামারির সময় আমরা ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পাশে আছি। আমরা প্রতিষেধক তৈরির কাজেও একে অপরকে সাহায্য করছি। আমরা একসাথে এই অদৃশ্য শত্রুকে হারিয়ে দেব।”

[আরও পড়ুন: বাড়ি ফিরতে সাইকেল ‘চুরি’ পরিযায়ী শ্রমিকের, ক্ষমা চেয়ে রেখে এলেন চিঠি]

এরপর এদিন বেলপায় পালটা টুইট করেন প্রধানমন্ত্রী। লেখেন, “এক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিশ্ব। এমন পরিস্থিতিতে সকলের একজোট হয়ে লড়াই করা উচিত। তবে বিশ্বকে করোনামুক্ত করা যাবে।” সঙ্গে তিনি আরও লেখেন. “এর ফলে ভারত আমেরিকার বন্ধুত্ব আরও মজবুত হল।” ভারত আমেরিকার এই বন্ধুত্ব যে চিনের উপর চাপ আরও বাড়াবে তা বলাই বাহুল্য। 

The post ‘মজবুত হচ্ছে ভারত-আমেরিকার বন্ধুত্ব’, ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইট মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement