shono
Advertisement
Vinesh Phogat

হরিয়ানা নির্বাচনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের, হাত শিবিরে যোগ দিয়েই টিকিট পেলেন ভিনেশ

এদিন দুপুরেই সরকারিভাবে হাত শিবিরে যোগ দেন ভিনেশ ও বজরং। তার আগে রেলের চাকরি থেকেও ইস্তফা দেন ভিনেশ। অন্যদিকে সর্বভারতীয় কিষাণ কংগ্রেসে কার্যকরী চেয়ারম্যানের পদ পেলেন আরেক কুস্তিগির বজরং পুনিয়া।
Published By: Arpan DasPosted: 11:06 PM Sep 06, 2024Updated: 11:56 PM Sep 06, 2024

সোমনাথ রায়, নয়া দিল্লি: সম্প্রতি কংগ্রেসে যোগ দিয়েছেন প্যারিস অলিম্পিকের কুস্তিগির ভিনেশ ফোগাট। তার মধ্যেই পেয়ে গেলেন আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনের টিকিট। জুলানা বিধানসভা থেকে লড়বেন তিনি। আরেক কুস্তিগির বজরং পুনিয়াও নাম লিখিয়েছেন হাত শিবিরে। তিনি অবশ্য প্রার্থী হননি। কিন্তু দলে যোগ দিয়েই সর্বভারতীয় কিষাণ কংগ্রেসে কার্যকরী চেয়ারম্যানের পদও পেয়ে গিয়েছেন তিনি।

Advertisement

৫ অক্টোবর হরিয়ানায় নির্বাচন। ভিনেশ যে সেখানে প্রার্থী হতে পারেন সেই গুঞ্জন আগেই ছিল। এদিন সেটাতে আনুষ্ঠানিকভাবে সিলমোহর পড়ল। এদিন দুপুরেই সরকারিভাবে হাত শিবিরে যোগ দেন ভিনেশ ও বজরং। তার আগে রেলের চাকরি থেকেও ইস্তফা দেন ভিনেশ। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে যান দুজনে। প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডাও আছেন কংগ্রেসের প্রার্থী তালিকায়। তিনি লড়বেন গরহি সম্পালা-কিলোই থেকে।

[আরও পড়ুন: পণ্ডিতদের পুনর্বাসন, মন্দিরের পুনর্নির্মাণ, হিন্দুত্বের অস্ত্রেই জম্মু ও কাশ্মীরে ভোটযুদ্ধে বিজেপি]

প্যারিস অলিম্পিকের ফাইনালে নামার স্বপ্নভঙ্গ হয়েছিল ভিনেশের। যদিও তিনি দেশে ফিরে 'চ্যাম্পিয়ন'-এর সম্মানই পেয়েছেন। তার পর ভূপিন্দর সিং হুডার সঙ্গে দেখাও করেন তিনি। শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থানে যোগ দিয়েছিলেন। লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখাও করেন ভিনেশ। সেখানে ছিলেন বজরং পুনিয়াও। সেটা যে ভিনেশের কংগ্রেসে যোগদান ও প্রার্থী হওয়ার দিকে ইঙ্গিত করছে, তা আঁচ করতে পেরেছিল ওয়াকিবহাল মহল। সেটাই এদিন বাস্তব হল।

[আরও পড়ুন: যোশীমঠের ছায়া এবার উত্তরাখণ্ডের বাগেশ্বরে! দুশোর বেশি বাড়িতে ফাটল, আতঙ্কে ২৫টি গ্রাম]

মহিলা কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদে কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করেছিলেন কুস্তিগিররা। সেই লড়াইয়ের প্রধান মুখ ছিলেন ভিনেশ, বজরং ও সাক্ষী। দিল্লির যন্তরমন্তরে ধরনা থেকে শুরু করে নতুন সংসদ ভবন অভিযান, সমস্ত ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল তাঁদের। ভিনেশ ও বজরং রাজনৈতিক দলে যোগ দিলেও, তাতে নাম লেখাতে নারাজ সাক্ষী মালিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি কংগ্রেসে যোগ দিয়েছেন প্যারিস অলিম্পিকের কুস্তিগির ভিনেশ ফোগাট।
  • তার মধ্যেই পেয়ে গেলেন আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনের টিকিট। জুলানা বিধানসভা থেকে লড়বেন তিনি।
  • আরেক কুস্তিগির বজরং পুনিয়াও নাম লিখিয়েছেন হাত শিবিরে।
Advertisement