shono
Advertisement

NCC: এনসিসি-র প্রশিক্ষণের নামে বেধড়ক মার! ভাইরাল ভিডিওয় তোলপাড় দেশ

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মর্মান্তিক এই ভিডিও।
Posted: 01:31 PM Aug 04, 2023Updated: 01:31 PM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাদামাটিতে মুখ গুঁজে রয়েছেন ওঁরা। আর সেই অবস্থাতেই লাঠি দিয়ে বেধড়ক মারা হচ্ছে কয়েকজন যুবককে! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মর্মান্তিক এই ভিডিও। দাবি, মহারাষ্ট্রের থানের (Maharashtra Thane) এক কলেজে এনসিসি (NCC) প্রশিক্ষণের সময় এমন ঘটনা ঘটেছে। যে ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে নেটদুনিয়ায়। ওই কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধেও সরব হয়েছেন নেটাগরিকদের একাংশও।

Advertisement

ঠিক কী ঘটেছে আসলে? জানা গিয়েছে, মহারাষ্ট্রের থানের যোশী বেডেকর কলেজে (Joshi Bedekar College) চলছিল এনসিসি-র প্রশিক্ষণ। আর ওই সময়ই ছাত্রদের উপর মারধরের অভিযোগ উঠেছে এনসিসি-র এক সিনিয়রের বিরুদ্ধে। অভিযোগ, প্রশিক্ষণের নামে একাধিক ছাত্রকে প্রথমে নিচু হয়ে দাঁড়াতে বলেন অভিযুক্ত ব্যক্তি।

এরপরেই কাদামাটিতে মধ্যে মুখ দিতে হয় প্রশিক্ষণরতদের। একটি এধার-ওধার হতেই শুরু হয় লাঠি দিয়ে  মার। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: জোট আগে না পার্টি আগে! ‘INDIA’ নিয়ে কৌশল ঠিক করতে বৈঠকে CPM কেন্দ্রীয় কমিটি]

যদিও অভিযুক্ত ব্যক্তি নিজেও এনসিসি ক্যাডেট বলে জানা গিয়েছে। তাঁর অধীনেই চলছিল প্রশিক্ষণ। সেখানেই দেখা যায়, প্রশিক্ষণরত ৮ জনকেই মাটিতে মুখ দিয়ে দাঁড়াতে বলেন তিনি। তারপর একটু বেগতিক দেখলেই নির্বিচারে ওই ছাত্রদের পেটাতে থাকেন ওই ব্যক্তি।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে কলেজ কর্তৃপক্ষ। ওই কলেজ যে বিশ্ববিদ্যালয়ের অধীন, সেখানকার সেনেটের এক সদস্য সর্বভারতীয় এক সংবাদসংস্থায় জানান, ‘মারধরে অভিযুক্ত ব্যক্তিকে অন্যত্র পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।’ ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: উত্তপ্ত মণিপুরে পুলিশ চৌকিতে হামলা, মৃত পুলিশকর্মী, অত্যাধুনিক রাইফেল-সহ অস্ত্র লুট জনতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement