shono
Advertisement

‘বোরখায় আপত্তি নেই, মেয়েরা ছোট পোশাক পরলেই অস্বস্তি হয়’, মন্তব্য তেলেঙ্গানার মন্ত্রীর

হিজাব বিতর্ক এবার তেলেঙ্গানায়।
Posted: 01:08 PM Jun 17, 2023Updated: 03:27 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের হিজাব বিতর্ক। এবার তেলেঙ্গানায় (Telangana)। একদল ছাত্রীকে পরীক্ষাকেন্দ্রে হিজাব পরে ঢুকতে বাধা দেওয়া নিয়ে শুরু হয় বিতর্ক। কিন্তু সেই পরিস্থিতিতে সেরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্যে বিতর্ক অন্যদিকে মোড় নিল। তিনি জানালেন, বোরখায় তাঁদের আপত্তি নেই। কিন্তু মেয়েদের ইউরোপিয়ান পোশাকে তাঁদের আপত্তি রয়েছে। তাঁর কথায়, ”মেয়েরা ছোট পোশাক পরলে অস্বস্তি নয়।”

Advertisement

ঠিক কী হয়েছিল? হায়দরাবাদের (Hyderabad) কেভি রাঙ্গারেড্ডি উওমেন্স ডিগ্রি কলেজে উর্দু পরীক্ষা ছিল। সেইসময় মুসলিম ছাত্রীরা কলেজে হিজাব পরে এলে কলেজ কর্তৃপক্ষ তাঁদের বাধা দেয়। বহু ছাত্রীই পরীক্ষা হিজাব খুলে পরীক্ষা দিতে বাধ্য করা হলেও তাঁরা পরে এই নিয়ে উষ্মা প্রকাশ করেন। এই পরিস্থিতিতে তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলি জানান, এই বিষয়ে তাঁরা পদক্ষেপ করবেন। পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে। কিন্তু সেই সঙ্গেই মহিলাদের ছোট পোশাক নিয়ে তিনি যে মন্তব্য করেন, তা থেকে নতুন করে বিতর্ক উসকে ওঠে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে যাচ্ছে কমিশন ও রাজ্য]

মাহমুদ আলি জানান, ”কোথাও এটা লেখা নেই বোরখা পরা যাবে না। আমরা ব্যবস্থা নেব। কোনও কোনও প্রধান শিক্ষক বা অধ্যক্ষ এমনটা করলেও আমাদের নীতি কিন্তু ধর্মনিরপেক্ষ। যাঁর যা খুশি তা পরতে পারেন। কিন্তু আপনি যদি ইউরোপিয়ান পোশাক পরেন, তা ঠিক হবে না। আমাদের উচিত ভাল পোশাক পরা। বিশেষত মহিলারা। ছোট পোশাক পরলে আমাদের অস্বস্তি হয়। বড় পোশাক পরলে নিশ্চিন্ত লাগে।”

[আরও পড়ুন: অশান্তির অভিযোগ সত্ত্বেও পঞ্চায়েত ভোটে মনোনয়ন বিরোধীদের, কোন দলের ক’টি মনোনয়ন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement