shono
Advertisement

সঠিক দিশাতেই এগোচ্ছে দেশ, সরকারে আস্থা ৭৩ শতাংশ ভারতীয়র

ভোটের মধ্যেই এক আন্তর্জাতিক সংস্থার সমীক্ষা স্বস্তি দিচ্ছে মোদি সরকারকে। The post সঠিক দিশাতেই এগোচ্ছে দেশ, সরকারে আস্থা ৭৩ শতাংশ ভারতীয়র appeared first on Sangbad Pratidin.
Posted: 02:56 PM Apr 16, 2019Updated: 01:14 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মধ্যেই এক আন্তর্জাতিক সংস্থার করা অরাজনৈতিক সমীক্ষা স্বস্তি দিচ্ছে মোদি সরকারকে। ওই সমীক্ষা অনুযায়ী দেশের ৭৩ শতাংশ মানুষ বিশ্বাস করে ভারত সঠিক দিশাতেই এগোচ্ছে। তবে, ভারতবাসীর জন্য চিন্তার মূল কারণ সন্ত্রাসবাদ, বেকার সমস্যা এবং আর্থিক ও রাজনৈতিক দুর্নীতি।

Advertisement

[আরও পড়ুন: শুধু মালিয়া-নীরব মোদি নন, দেশে ছেড়েছেন অন্তত ৩৬ জন দুর্নীতিগ্রস্থ ব্যবসায়ী]

ভারত-সহ বিশ্বের মোট ২৮টি দেশের উপর এই সমীক্ষা করেছিল Independent Press Standards Organisation নামের আন্তর্জাতিক সংস্থাটি। যাতে দেখা যাচ্ছে, ২৮টি দেশের মধ্যে ২২টি দেশের মানুষেরই তাদের সরকারের উপর আস্থা নেই। তারা মনে করছেন, দেশ সঠিক দিকে এগোচ্ছে না। তবে, সেই তালিকায় নেই ভারতের নাম। অধিকাংশ ভারতবাসীই আস্থা রাখছেন বর্তমান সরকারের উপর। ভারতে সরকারের উপর আস্থা আছে প্রায় ৭৩ শতাংশ মানুষের। ভারতের থেকেও সরকারের উপর আস্থা বেশি রয়েছে চিনবাসীর। চিনের প্রায় ৯০ শতাংশ মানুষ সরকারের উপর আস্থা রাখছেন। এবং তাদের বিশ্বাস দেশ সঠিক দিকে এগোচ্ছে। ভারত চিন ছাড়া এই তালিকায় আছে দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, তুরস্ক, স্পেন, এবং বেলজিয়াম।

ভারত সঠিক দিকে এগোচ্ছে এটা বিশ্বাস করলেও বেশ কিছু ইস্যু নিয়ে চিন্তিত ভারতীয়রা। এই ইস্যুগুলির মধ্যে সর্বাগ্রে রয়েছে সন্ত্রাসবাদ। পুলওয়ামা হামলার আগে ভারতবাসীর মধ্যে সন্ত্রাসবাদ নিয়ে চিন্তা অনেকটাই কমেছিল, যা আবার শীর্ষ সারিতে এসে পৌঁছেছে। সন্ত্রাসবাদ ছাড়া ভারতীয়দের চিন্তার কারণ হিসেবে উঠে এসেছে বেকারত্ব এবং দুর্নীতি।

[আরও পড়ুন: ‘সুযোগ পেলেই মমতাদির সঙ্গে দেখা করতে চাই’, বললেন কংগ্রেস নেত্রী উর্মিলা]

একদিকে যেমন সরকারে আস্থার কথা মানুষ বলছেন, অন্যদিকে তেমনি সন্ত্রাসবাদ নিয়ে চিন্তিত মানুষ। বিশেষজ্ঞরা মনে করছেন, ভোটের মরশুমে দু’তরফ থেকেই সুবিধা পাচ্ছে বিজেপি। আস্থা তো রয়েইছে, তাঁর সঙ্গে সঙ্গে রয়েছে সন্ত্রাসবাদ নিয়ে উষ্মা। এই দুটি ফ্যাক্টরই বিজেপির পক্ষে যেতে পারে। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেকে মজবুত নেতা হিসেবে প্রতিষ্ঠিত করার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন পুলওয়ামা হামলার পর থেকেই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে তিনিই যে সেরা জায়গায় রয়েছেন, এমনটাও প্রমাণ করার চেষ্টা করছেন মোদি। ভারতবাসীর মনে সেই বিশ্বাস গেঁথে দিতে পারলেই ভোটের বাজারে বাড়তি সুবিধা পেয়ে যেতে পারেন তিনি। 

The post সঠিক দিশাতেই এগোচ্ছে দেশ, সরকারে আস্থা ৭৩ শতাংশ ভারতীয়র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement