shono
Advertisement

এবার আইপিএলের আগে আয়োজিত হবে অল-স্টার টুর্নামেন্ট, ঘোষণা সৌরভের

এই মরশুমে আইপিএলে একগুচ্ছ পরিবর্তনের সিদ্ধান্ত ঘোষণা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট। The post এবার আইপিএলের আগে আয়োজিত হবে অল-স্টার টুর্নামেন্ট, ঘোষণা সৌরভের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:31 PM Jan 27, 2020Updated: 08:31 PM Jan 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের আগে প্রাক্তনীদের নিয়ে এক বিশেষ টুর্নামেন্টের আয়োজন করবে বিসিসিআই। সব দলের প্রাক্তন ও আন্তর্জাতিক তারকাদের নিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। সোমবার মুম্বইয়ে আইপিএলের গভর্নিং কমিটির বৈঠক শেষে একথা ঘোষণা করেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানানো না হলেও, বোর্ড প্রেসিডেন্টের কথা অনুযায়ী, মূল টুর্নামেন্টের ৩দিন আগে আয়োজিত হবে এই ম্যাচগুলি। এর থেকে প্রাপ্ত অর্থ যাবে সেবামূলক কাজে। তবে এই ম্যাচগুলি কোথায় আয়োজিত হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। 

Advertisement

এদিন আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। আইপিএলের ম্যাচ শুরুর সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না।  সৌরভ জানিয়ে দিয়েছেন, বিগত বছরগুলির মতো এবছরও আইপিএলের ম্যাচগুলি যথারীতি শুরু হবে রাত আটটা থেকে। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, আইপিএল ২০২০-র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে মুম্বইয়ে। সম্প্রতি, আমেদাবাদে আইপিএলের ফাইনাল ম্যাচ আয়োজিত হওয়া নিয়ে জল্পনা ছড়িয়েছিল। সেসব উড়িয়ে দিয়েছেন সৌরভ।


বিগত আইপিএলের (Indian Premier League) গোড়া থেকেই দেখা গিয়েছে প্রায় সবকটি দলই নির্ধারিত সময়ের থেকে বেশি সময় নিয়ে নিচ্ছে নিজেদের ইনিংস শেষ করতে। যার জেরে অনেক ম্যাচ শেষ হতেই নির্দিষ্ট সময়ের থেকে বেশি সময় লেগে যাচ্ছে। গভীর রাতে ম্যাচ দেখতে আগ্রহ হারাচ্ছেন দর্শকরা। তাছাড়া, রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে শিশিরের দাপট। যার ফলে, বোলার এবং ফিল্ডার দুই বিভাগেই সমস্যায় পড়তে হয়। এর ফলে অতিরিক্ত সুবিধা পেয়ে যায় ব্যাটিং সাইড। এসব যুক্তি দিয়ে আইপিএলের ম্যাচ শুরুর সময় আধ ঘণ্টা এগিয়ে আনার প্রস্তাব দেওয়া হয়েছিল। তাছাড়া স্টার স্পোর্টসের তরফে চিঠি লিখে বিসিসিআইকে অনুরোধ করা হয় খেলার সময় এগিয়ে আনতে। কারণ, গভীর রাতে ম্যাচ শেষ হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় টিআরপি কমে যাচ্ছে।

[আরও পড়ুন: লাইভ টিভিতে চাহালকে হিন্দিতে গালিগালাজ গাপ্তিলের! ভাইরাল ভিডিও]

এদিন বোর্ড প্রেসিডেন্ট জানিয়ে দিয়েছেন, এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। তবে, এখনই ম্যাচ এগিয়ে আনা হচ্ছে না। এবছর নির্ধারিত সময়েই শুরু হবে ম্যাচ। তবে, এ বছর ‘ডবল হেডার’ অর্থাৎ একই দিনে জোড়া ম্যাচের সংখ্যা কমানো হয়েছে। এবছর ‘ডবল হেডার’ আছে মাত্র পাঁচটি। আইপিএলে গভর্নিং বডি এই প্রথম ম্যাচে কনকাশন সাবস্টিটিউশন এবং নো-বল আম্পায়ার চালু করছে। অর্থাৎ, ম্যাচ চলাকালীন ‘নো-বল’ দেখার দায়িত্বও চলে গেল টিভি আম্পায়ারের কাছে।

The post এবার আইপিএলের আগে আয়োজিত হবে অল-স্টার টুর্নামেন্ট, ঘোষণা সৌরভের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement