shono
Advertisement

পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেসে পচা বিরিয়ানি পরিবেশন, বিক্ষোভ যাত্রীদের

বারবার একই অভিযোগে রেলের দায়বদ্ধতা নিয়ে উঠছে প্রশ্ন। The post পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেসে পচা বিরিয়ানি পরিবেশন, বিক্ষোভ যাত্রীদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:21 PM Oct 29, 2018Updated: 08:21 PM Oct 29, 2018

সুব্রত বিশ্বাস: ট্রেনে নিম্নমানের খাবার নিয়ে অভিযোগের অন্ত নেই। রবিবার শিয়ালদহগামী রাজধানীর খাবারের মান নিয়ে অভিযোগ ওঠে। চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই আবার সোমবার পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেসে পচা বিরিয়ানি দেওয়ার অভিযোগ উঠল।

Advertisement

[তৎকাল টিকিট দুর্নীতি চক্রের পর্দাফাঁস, গ্রেপ্তার ৫২ জন এজেন্ট]

বিকেলে ট্রেনটি হাওড়া আসার পরই যাত্রীরা বিক্ষোভ শুরু করেন। তাঁদের অভিযোগ, পচা বিরিয়ানি দেওয়ায় তাঁরা খেতে পারেননি। দীর্ঘক্ষণ অভুক্ত থাকার পর খড়গপুর থেকে ব্রেড-বাটার-কলা দেওয়া হয়। তাতেও যাত্রীদের মন ভরেনি। হাওড়া আসার পর যাত্রীরা অভিযোগ করেন, টিকিটের সঙ্গে খাবারের দাম নেওয়া হয়, তা সত্ত্বেও বারবার খারাপ খাবার দেওয়া হয়। অনেক সময় পচা খাবারও দেওয়া হয়। এদিন একইরকম ভাবে পচা বিরিয়ানি দেওয়া হয়। ঠিকা ক্যাটারিং সংস্থার পচা খাবার দেওয়া নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে আইআরসিটিসি। সংস্থার পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র জানিয়েছেন, তদন্তের জন্য ইসি রেলকে বলা হয়েছে। এদিন ৬.৫০ নাগাদ ট্রেনটি পুরী থেকে যাত্রা শুরু করে। সাধারণত মিল দেওয়া হয় বালাসোর থেকে। কিন্তু এদিন ভদ্রকে ট্রেন অবরোধের ডাক দেওয়া হয়েছিল। সেই আশঙ্কায় সকাল সাড়ে আটটা নাগাদ ভুবনেশ্বরে ট্রেনটি আসার পরই মিলের বিরিয়ানি দেওয়া হয়। বিরিয়ানি গরম থাকায় দীর্ঘক্ষণ যাত্রীদের কাছে থাকায় তা গন্ধ হয়ে যায়। চার যাত্রীর অভিযোগ পাওয়ার পরই ভুবনেশ্বর থেকে ব্রেড-বাটার ও কলা দেওয়া হয়। যাত্রীরা এই খাবার পছন্দ করেননি বলে জানা গিয়েছে।

[একবছরেই শেষ হবে কাজ, মাঝেরহাট ব্রিজ তৈরির বরাত পেল পাঞ্জাবের সংস্থা]

যদিও যাত্রীরা এই যুক্তি মানতে চাননি। তাঁরা অভিযোগ করেন, খাবার কি পরিস্থিতিতে কীভাবে দেবে তাতে নজর দেবে রেল। আমাদের চিন্তার কী দরকার। খারাপ হলে তার দায় রেলের। যেহেতু পয়সা নিয়ে পরিষেবা দিচ্ছে সেজন্য সচেতন থাকবে রেল। খাবারের মান নিয়ে অসংখ্যবার অভিযোগ উঠেছে। বাদ গিয়েছে অভিযুক্ত বেশ কিছু ক্যাটারিং সংস্থা। খাবারের মান লক্ষ্য করার জন্য বেস কিচেনে বসানো হয়েছে ক্যামেরা। তদারকিতে রাখা হয়েছে ক্যাটারিং ইন্সপেক্টরদের। তবু বারবার অভিযোগ ওঠায় রেলের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠেছে। রবিবার রাজধানী এক্সপ্রেস শিয়ালদহে আসার পর খারাপ শিঙাড়া দেওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ দেখান যাত্রীরা।

The post পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেসে পচা বিরিয়ানি পরিবেশন, বিক্ষোভ যাত্রীদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement