shono
Advertisement

‘এটাই কি মুম্বইয়ের সংস্কৃতি?’জিন্স পরায় সাংবাদিককে কটাক্ষ প্রধান বিচারপতির

তীক্ষ্ণ বাক্যবাণে সাংবাদিককে বিঁধলেন বিচারপতি মঞ্জুলা চেল্লুর। The post ‘এটাই কি মুম্বইয়ের সংস্কৃতি?’ জিন্স পরায় সাংবাদিককে কটাক্ষ প্রধান বিচারপতির appeared first on Sangbad Pratidin.
Posted: 08:29 AM Mar 30, 2017Updated: 04:47 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নিচে জিন্স, ওপরে টি-শার্ট। গরমে শরীর ঢাকার এর থেকে ভাল উপায় আর কীইবা থাকতে পারে? বিশেষ করে সাংবাদিকতার মতো ব্যস্ত পেশার ক্ষেত্রে। তাই এই পোশাকেই খবরের তাগিদে বম্বে হাই কোর্টে হাজির হয়েছিলেন মুম্বইয়ের এক সাংবাদিক। কিন্তু ভাবতে পারেননি এর জন্য যে স্বয়ং প্রধান বিচারপতির কটাক্ষের শিকার হতে হবে তাঁকে। তেমনটাই ঘটল বুধবার। আর তীক্ষ্ণ বাক্যবাণে সাংবাদিককে বিঁধলেন যিনি, তিনি হলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি মঞ্জুলা চেল্লুর।

Advertisement

[মারুতি ৮০০-এর ইঞ্জিন দিয়ে হেলিকপ্টার বানিয়ে চমক এই প্রৌঢ়ের]

ওই সাংবাদিকের পরিধানে ক্ষুব্ধ বিচারপতি চেল্লুর এদিন বলেন যে এই ধরনের পোশাক আদালতের আচরণবিধির পরিপন্থী। এছাড়াও কটাক্ষ করে জিন্স ও টি-শার্ট পরে আদালতে খবর সংগ্রহ করতে আসা কি ”মুম্বইয়ের সংস্কৃতির” অংশ। এছাড়াও প্রতিবাদী ডাক্তারদের নিয়ে চলা একটি মামলায় ‘বিভ্রান্তিকর’ খবর ছড়ানোর জন্য এদিন সাংবাদিকদের এক হাত নেন বিচারপতি চেল্লুর।

তবে হঠাৎ করে কেন মেজাজ হারালেন বিচারপতি চেল্লুর? এ বিষয়ে জানতে চাওয়ায় বম্বে হাই কোর্টের একজন প্রবীণ আইনজীবী জানিয়েছেন, মহারাষ্ট্রে ডাক্তারদের প্রতিবাদ নিয়ে চলা মামলায় সাংবাদিকদের একাংশ আদালতের পর্যবেক্ষণকেই তুলে ধরেছেন। এর ফলে বিভ্রান্তি ছড়িয়েছে। তাঁদের উচিত ছিল আদালতের রায়কে জনসাধারণের সামনে রাখা।

[মারুতি ৮০০-এর ইঞ্জিন দিয়ে হেলিকপ্টার বানিয়ে চমক এই প্রৌঢ়ের]

তবে বিচারপতি চেল্লুরের এই বক্তব্যের প্রতিবাদ করেছেন বম্বে হাই কোর্টের প্রাক্তন বিচারপতি ভিজি পালশিকর। তিনি বলেন, ‘হাই কোর্টের প্রধান বিচারপতির পদটি অত্যন্ত সম্মানজনক। তাই সেই পদের মর্যাদা বজায় রেখে বিচারপতি চেল্লুরের ভেবে চিন্তে কথা বলা উচিত। এছাড়াও  কে কী পোশাক পরবে তা নিয়ে মতামত দেওয়া তাঁর কাজ নয়।’

[শহরের অভিজাত হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত দুই]

The post ‘এটাই কি মুম্বইয়ের সংস্কৃতি?’ জিন্স পরায় সাংবাদিককে কটাক্ষ প্রধান বিচারপতির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement