shono
Advertisement

‘ইসলাম বিশ্বের প্রাচীনতম ধর্ম, ভারত যতটা মোদির ততটা মুসলিমদেরও’, দাবি ধর্মগুরুর

'ইসলাম ধর্ম দেশের বাইরে থেকে এসেছে, এই ভাবনা সম্পূর্ণ ভুল ও ভিত্তিহীন', দাবি ওই ইসলাম ধর্মগুরুর।
Posted: 04:56 PM Feb 11, 2023Updated: 04:56 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের প্রাচীনতম ধর্ম ইসলাম (Islam)। ভারতই তাদের প্রথম নিজের দেশ। এমনই দাবি করলেন জামায়েত উলমা-ই হিন্দের প্রধান মাহমুদ মাদানি। তাঁর আরও দাবি, হিন্দিভাষী মুসলিমদের জন্য ভারতই সবচেয়ে নিরাপদ রাষ্ট্র।

Advertisement

শুক্রবার ইসলাম ধর্মাবলম্বীদের সংগঠনের ৩৪তম সাধারণ সভা ছিল। সেখানেই বক্তব্য রাখেন মাদানি। বলেন, “ভারত আমাদের দেশ। এই দেশটা যতটা নরেন্দ্র মোদি ও মোহন ভাগবতের, ততটাই মাহমুদের। না এক ইঞ্চি বেশি, না এক ইঞ্চি কম। জামায়েত উলমা-ই হিন্দের প্রধানের আরও সংযোজন, “এটাই (ভারত) মুসলিমদের প্রথম নিজের দেশ। ইসলাম ধর্ম দেশের বাইরে থেকে এসেছে, এই ভাবনা সম্পূর্ণ ভুল ও ভিত্তিহীন। ইসলামই সবচেয়ে পুরনো ধর্ম। ভারতই হিন্দিভাষী মুসলিমদের জন্য শ্রেষ্ঠ দেশ।”

 

[আরও পড়ুন: রবিনসন স্ট্রিটের ছায়া হাওড়ার জগাছায়! চারদিন ধরে স্ত্রীর মৃতদেহ আগলে বসে অসুস্থ স্বামী]

দেশের অন্দরে ইসলামফোবিয়া অর্থাৎ ইসলাম ধর্মের বিরুদ্ধে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করা হচ্ছে তার বিরোধিতায় সরব হয়েছেন মাহমুদ মাদানি। উদ্বেগ প্রকাশ করেছেন ঘৃণা ভাষণ নিয়েও। মাদানির কথায়, সাম্প্রতিককালে দেশে ইসলামের প্রতি অতিরিক্ত আতঙ্ক তৈরি হচ্ছে। বিদ্বেষ ছড়ানো মন্তব্য করছেন অনেকে। যারা এই আতঙ্ক ছড়াচ্ছে, ঘৃণা ভাষণ দিচ্ছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। আইন আনা হোক তাঁদের বিরুদ্ধে।

 

[আরও পড়ুন: তাঁর গড়ে শুভেন্দুর সভা, অথচ থাকছেন না দুধকুমার মণ্ডল!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement