shono
Advertisement

৩৬৯ কোটি টাকায় কিনেছেন ভারতের সবচেয়ে দামি ফ্ল্যাট, কে এই জেপি তাপারিয়া?

ফ্ল্যাটের নথিপত্রের জন্যই খরচ হয়েছে ১৯ কোটি টাকা।
Posted: 12:10 PM Mar 31, 2023Updated: 12:10 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৬৯ কোটি টাকা দিয়ে ফ্ল্যাট কিনলেন বিখ্যাত ব্যবসায়ী জেপি তাপারিয়া (JP Taparia)। মুম্বইয়ের মালাবার হিলস (Malabar Hills) এলাকায় একটি ট্রিপ্লেক্স কিনেছেন ফ্যামি কেয়ার নামক কোম্পানির প্রতিষ্ঠাতা। গোটা ভারতের সবচেয়ে দামি ট্রিপ্লেক্স কেনার নজির গড়েছেন তাপারিয়া। তবে এক সময়ে ৭ হাজার কোটি টাকায় নিজেদের সমস্ত ব্যবসা বিক্রি করে দিয়েছিলেন তিনি।

Advertisement

জানা গিয়েছে, দক্ষিণ মুম্বইয়ের (Mumbai) মালাবার হিলস এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে ফ্ল্যাট কিনেছেন তাপারিয়া। লোধা মালাবার নামে ওই বহুতলের ২৬, ২৭ ও ২৮ তলা জুড়ে ফ্ল্যাটটি তৈরি হবে। গোটা ফ্ল্যাটটির আয়তন ২৭ হাজার স্কোয়্যার ফুটেরও বেশি। প্রতি স্কোয়্যার ফুটের দাম ১ লক্ষ ৩৬ হাজার টাকা। ফ্ল্যাট কেনার প্রাথমিক নথিপত্র বাবদ ইতিমধ্যেই ১৯ কোটি ৭ লক্ষ টাকা খরচ হয়েছে।

[আরও পড়ুন: পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আদালতে অভিযুক্ত ট্রাম্প]

তবে একটা সময়ে নিজেদের সমস্ত ব্যবসা বিক্রি করে দিয়েছিল তাপারিয়া পরিবার। মহিলাদের গর্ভনিরোধক প্রস্তুতকারী ফ্যামি কেয়ার নামে একটি কোম্পানির মালিকানা ছিল তাঁদের। এছাড়াও বেশ কয়েকরকমের ব্যবসা ছিল। ২০১৫ সালে ৪ হাজার ৬০০ কোটি টাকার বিনিময়ে ফ্যামি কেয়ার কোম্পানিটি বিক্রি করে দেন তাঁরা। গত বছর আইকেয়ার সংস্থাটি ২৪৬০ কোটি টাকায় ভিতারিস ইনকর্পোরেশনের হাতে তুলে দেন।

আপাতত তিনটি কোম্পানিতে শেয়ার রয়েছে তাপারিয়া পরিবারের। অনন্ত ক্যাপিটাল, স্প্রিংওয়েল ও গার্ডিয়ান ফার্মেসিতে অংশীদার তাঁরা। আগেও বেশ কয়েকটি দামি ফ্ল্যাট কেনার নজির রয়েছে তাপারিয়া পরিবারের। এবার তাঁদের সংগ্রহে ঢুকে পড়ল মালাবার হিলসের বিলাসবহুল ফ্ল্যাটটি। তবে এখনও তৈরি হয়নি ভারতের সবচেয়ে মূল্যবান ট্রিপ্লেক্সটি। জানা গিয়েছে, ২০২৬ সালে সম্ভবত নির্মাণকাজ শেষ হবে। 

[আরও পড়ুন: ‘অবিলম্বে রাশিয়া ছাড়ুন’, মার্কিন নাগরিকদের নির্দেশ আমেরিকার, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement