shono
Advertisement

লোকসভার আগে ফের চাঙ্গা কামতাপুরী ইস্যু, পৃথক রাজ্যের দাবিতে রেল রোকো, আটকে বন্দেভারত-সহ বহু ট্রেন

চরম ভোগান্তির শিকার যাত্রীরা।
Posted: 10:13 AM Jan 19, 2024Updated: 10:28 AM Jan 19, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: পৃথক রাজ্য-সহ একাধিক দাবিতে ফের রেল ধর্মঘট কেপিপি ইউনাইটেড এবং ছাত্র সংগঠন আকসুর। শুক্রবার সকাল ৭ টা থেকে জলপাইগুড়ির ময়নাগুড়ির (Moynaguri) বেদগারা স্টেশনের কাছে রেললাইনে বসে পড়েছেন ধর্মঘটীরা। যার জেরে একের পর এক আটকে পড়েছে বন্দেভারত-সহ দূরপাল্লার ট্রেন। চরম ভোগান্তির শিকার যাত্রীরা।

Advertisement

আলাদা রাজ্য, কামতাপুরী ভাষার স্বীকৃতি ও জীবন সিংহের সঙ্গে শান্তি চুক্তির দাবিতে আগেই শুক্রবার ১২ ঘণ্টা রেল ধর্মঘটের ডাক দিয়েছিল কেপিপি ইউনাইটেড ও আকসু। এদিন সকাল ৭ টায় ময়নাগুড়ির বেদগারা স্টেশনে লাইনের উপর বসে পড়েন ধর্মঘটীরা। স্বাভাবিকভাবেই একের পর এক আটকে পড়ে দূরপাল্লার ট্রেন। সকাল ৬ টা বেজে ৫৭ মিনিট থেকে আটকে বন্দেভারত। ময়নাগুড়ি স্টেশনে আটকে কামরূপ। নিউ দোমোহনি স্টেশনে এর্নাকুলাম এক্সপ্রেস। জলপাইগুড়ি রোড স্টেশনে ব্রক্ষ্মপুত্র এক্সপ্রেস। রানিনগর স্টেশনে আটকে পড়েছে উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেন।

[আরও পড়ুন: মন্দিরের উদ্বোধনের আগে রামের নামে স্ট্যাম্প প্রকাশ, রামভক্তদের শুভেচ্ছা মোদির]

এদিকে ধর্মঘটীদের হঠাতে প্রস্তুত পুলিশও। দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভকারীদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন তাঁরা। প্রায় ৩ ঘণ্টা পর পুলিশের হস্তক্ষেপে ওঠে ধর্মঘট। তবে ২৮ জানুয়ারির মধ্যে বিক্ষোভ তোলার দাবি ধর্মঘটীদের। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। সামনেই লোকসভা ভোট, এই পরিস্থিতিতে এই বিক্ষোভ অত্যন্ত তাৎপর্যপূর্ণ তা বলাই বাহুল্য। 

[আরও পড়ুন: জন্মের প্রমাণপত্র হিসাবে গ্রহণযোগ্য নয় আধার! বড় সিদ্ধান্ত কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার