shono
Advertisement

রাষ্ট্রসংঘের প্রয়োজন নেই, ভারত-পাক আলোচনাতেই মিটবে কাশ্মীর ইস্যু

কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের মধ্যস্থতা করার ইচ্ছাপ্রকাশের পরেই একথা জানিয়েছে ভারত। The post রাষ্ট্রসংঘের প্রয়োজন নেই, ভারত-পাক আলোচনাতেই মিটবে কাশ্মীর ইস্যু appeared first on Sangbad Pratidin.
Posted: 11:54 AM Mar 11, 2017Updated: 06:50 AM Mar 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর সমস্যা একমাত্র ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই মেটানো সম্ভব। ফের একবার স্পষ্টভাবে জানিয়ে দিল ভারত। কাশ্মীর ইস্যুতে বহুদিন ধরেই ভারত-পাকিস্তান দু’দেশের মধ্যে তরজা চলছে। শোনা যাচ্ছিল রাষ্ট্রসংঘের নতুন মহাসচিব অ্যান্তোনিও গুতেরেজ দু’দেশের মধ্যে কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করার জন্য ইচ্ছাপ্রকাশ করেছেন। এরপরেই দিল্লির তরফ থেকে কড়া প্রতিক্রিয়া দিয়ে তাঁকে জানান হয়, কাশ্মীর ইস্যু একমাত্র দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই মিটবে।

Advertisement

মোদি ম্যাজিকে ফিকে মহাজোট, উত্তরপ্রদেশে গেরুয়া ঝড়

রাষ্ট্রসংঘের মহাসচিব গুতেরেজের মুখপাত্র ফারহান হক কাশ্মীর ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। সেখানেই তিনি বলেছিলেন, কাশ্মীর সমস্যা মেটাতে প্রয়োজনে দু’দেশের আধিকারিকদের সঙ্গে কথা বলতে পারেন মহাসচিব। কিন্তু কবে তিনি বৈঠক করবেন? এই প্রশ্নের উত্তরে হক জানিয়েছিলেন, ‘কাশ্মীর ইস্যুটা অনেক বড় ব্যাপার। আগে সবদিক খতিয়ে দেখতে হবে। তবে এই এলাকার পরিবেশ পরিস্থিতির উন্নতি ঘটাতে যা যা সম্ভব করবেন তিনি।’

মাঝ আকাশে সংযোগ বিচ্ছিন্ন, ভারতীয় বিমানকে ফেরাল ফাইটার জেট

কাশ্মীর সমস্যা সমাধানে পাকিস্তান বরাবরই রাষ্ট্রসংঘের হস্তক্ষেপ দাবি করে এসেছিল। গত বছর ৮ জুলাই জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে অশান্ত ছিল কাশ্মীর। তখন থেকেই কাশ্মীরের ব্যাপারে এই দাবি জানিয়েছিল পাক প্রশাসন। রাষ্ট্রসংঘের প্রাক্তন মহাসচিব বান কি মুনও কাশ্মীরের অশান্ত পরিবেশ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। কিন্তু কখনওই মধ্যস্থতার প্রস্তাব দেননি।

বহুতল থেকে রং ছুড়লে হতে পারে হাজতবাসও

The post রাষ্ট্রসংঘের প্রয়োজন নেই, ভারত-পাক আলোচনাতেই মিটবে কাশ্মীর ইস্যু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement