shono
Advertisement

আমেরিকায় রাহুল গান্ধীর সভায় তাণ্ডব খলিস্তানিদের! উঠল ভারত বিরোধী স্লোগান

বক্তৃতা থামিয়ে খলিস্তানি নেতাদের কথা শুনতে চান রাহুল।
Posted: 06:01 PM May 31, 2023Updated: 06:01 PM May 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় রাহুল গান্ধীর (Rahul Gandhi) সভায় বিক্ষোভ দেখালেন খলিস্তানিরা। বুধবার সান্টা ক্লারায় একটি সভায় বক্তৃতা দিচ্ছিলেন কংগ্রেস নেতা। সেই সময়েই আচমকা সভাস্থলে ঢুকে পড়ে স্লোগান দিতে থাকেন খলিস্তানিরা (Khalistani)। তবে গান্ধী পরিবার বিরোধী স্লোগানের মধ্যেও ঠাণ্ডা মাথায় খলিস্তানিদের কথা শুনতে চান রাহুল। প্রসঙ্গত, সাধারণ নাগরিকের মতোই আমেরিকা সফরে গিয়েছেন প্রাক্তন কংগ্রেস সাংসদ।

Advertisement

পাঁচদিনের সফরে আমেরিকায় (USA) গিয়েছেন রাহুল। প্রথমদিনেই ক্যালিফোর্নিয়ার একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে যান। ‘মহব্বত কি দুকান’ নামে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়েই ঢুকে পড়ে খলিস্তানিরা। ১৯৮৪ সালের শিখ দাঙ্গার প্রসঙ্গ টেনে গান্ধী পরিবারের বিরুদ্ধে লাগাতার স্লোগান দিতে থাকেন তাঁরা। বাধ্য হয়ে নিজের বক্তৃতা থামান রাহুল। তবে গোটা সময়ে কংগ্রেস নেতাকে হাসিমুখেই দেখা যায়।

[আরও পড়ুন: নিয়ম ভেঙে আবাস যোজনায় পাওয়া ঘর বিক্রি! বিপাকে মেমারির বাসিন্দা]

স্লোগান শেষ হতে তিনি বলেন, “আপনাদের স্বাগত জানাই। কারণ এটা ঘৃণার বাজারে ভালবাসার দোকান। আসলে এটাই কংগ্রেসের বিশেষত্ব, যে আমরা সকলকেই খুব ভালবাসি। কেউ যদি কিছু বলতে চায়, তাহলে কোনও বাছবিচার না করেই আমরা তাদের কথা শুনে থাকি।” তবে এই ঘটনায় কংগ্রেসকে একহাত নিয়ে টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্য। তিনি বলেন, “১৯৮৪ সালে এমন আগুন লাগিয়েছিল, যা এখনও নেভেনি। সেই জন্যই আমেরিকার মাটিতেও হেনস্তার মুখে পড়তে হয়েছে রাহুল গান্ধীকে।”

তবে মালব্যের এই মন্তব্যের পালটা দিয়েছে কংগ্রেসও। নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ বলেন, “খলিস্তানি স্লোগানের পালটা ভারত জোড়ো স্লোগানও দিয়েছেন উপস্থিত জনটা, কিন্তু সেটা আপনারা শুনতে পাননি। যদি তেরঙ্গা হাতে নিয়ে ভারত জোড়ো বলেন, তাহলে আপনারও ভাল লাগবে।” এই মন্তব্য করে কংগ্রেস নেত্রীর দাবি, রাহুলের বিরোধিতা করতে গিয়ে আসলে খলিস্তানিদেরই পাশে দাঁড়াচ্ছেন বিজেপি নেতা। 

[আরও পড়ুন: Summer Vacation: জুনে তাপপ্রবাহের আশঙ্কা, স্কুলে গরমের ছুটি আরও ১০ দিন বাড়ল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement