shono
Advertisement

ফের এটিএম জালিয়াতি, গড়ফায় মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও ৪ লক্ষ টাকা

এবার ক্রেডিট কার্ডেও জালিয়াতি। The post ফের এটিএম জালিয়াতি, গড়ফায় মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও ৪ লক্ষ টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM Aug 20, 2018Updated: 08:49 PM Aug 20, 2018

অর্ণব আইচ: ধরা পড়ছে একের পর এক জালিয়াত। তবু এটিএম জালিয়াতির একাধিক অভিযোগ শহরে। ডেবিট কার্ড জালিয়াতির সঙ্গে সঙ্গে এবার শুরু হয়েছে ক্রেডিট কার্ড জালিয়াতিও। কলকাতা, দিল্লি, চণ্ডীগড় থেকে এটিএম জালিয়াতরা গ্রেপ্তার হওয়ার পরও যে জালিয়াতি কমেনি, তার প্রমাণ মিলেছে নিত্যনতুন অভিযোগ থেকে। এই বিষয়ে গড়ফা ও মানিকতলা থানায় পরপর অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

[সিনেমার কায়দায় গঙ্গায় স্টান্টবাজি, মর্মান্তিক পরিণতি যুবকের]

পুলিশ জানিয়েছে, গড়ফার হালতুর দক্ষিণ পূর্বাচলের বাসিন্দা এক প্রৌঢ়ার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নিউ বালিগঞ্জ শাখায় অ্যাকাউন্ট রয়েছে। কয়েকদিন আগেই তাঁকে ব্যাংকের পক্ষ থেকে জানানো হয় যে, তাঁর অ্যাকাউন্ট থেকে মোট ৪ লক্ষ ২২ হাজার ১১ টাকা তুলে নেওয়া হয়েছে। এই টাকা তোলার জন্য ব্যবহার করা হয়েছে তাঁর এটিএম কার্ড। অথচ ওই প্রৌঢ়া পুলিশকে জানিয়েছেন, এটিএম কার্ডটি তাঁর কাছেই ছিল। তিনি বা তাঁর ছেলে কেউই এটিএম কার্ডের কোনও তথ্য কাউকে জানাননি। গত ১৪ আগস্ট কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাঁর অ্যাকাউন্ট থেকে চার লক্ষেরও বেশি টাকা তুলে নেয়। এভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চলে যাওয়ায় রীতিমতো ভেঙে পড়েছেন ওই প্রৌঢ়া। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই টাকা কীভাবে তিনি ফেরত পাবেন, তা জানেন না।

[বিচ্ছেদ মামলায় ধাক্কা মেয়রের, রত্না চট্টোপাধ্যায়ের আবেদন মঞ্জুর করল হাই কোর্ট]

এদিকে, গত মাসের শেষে কানাড়া ব্যাংকের গড়িয়াহাট শাখা বা অন্য একটি ব্যাংকের মল্লিকবাজার শাখার গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে এটিএম জালিয়াতরা টাকা তুললেও একসঙ্গে চার লক্ষাধিক টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হওয়ার ঘটনা কিছুটা বিরল। আগের ঘটনাগুলিতে দেখা গিয়েছে, রোমানিয়ান জালিয়াতরা মূলত দিল্লির এটিএম থেকে ক্লোন করা কার্ডের সাহায্যে কলকাতার বাসিন্দাদের টাকা সরিয়েছে। গড়ফার ওই প্রৌঢ়ার টাকা কোন কোন এটিএম থেকে তোলা হয়েছিল, পুলিশ তা খতিয়ে দেখছে।
এদিকে, মানিকতলার এক ব্যক্তিও অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হওয়ার অভিযোগ জানিয়েছেন। তাঁর দাবি,  ক্রেডিট কার্ড তিনি হাতছাড়া করেননি বা তার তথ্য কাউকে দেননি। তবু কয়েকদিন আগে তাঁকে ব্যাংকের পক্ষে জানানো হয় যে, এটিএম থেকে তাঁর ক্রেডিট কার্ড ব্যবহার করেই তুলে নেওয়া হয়েছে ১৬ হাজার ১৬৫ টাকা। এই দু’টি অভিযোগ দায়ের হওয়ার পর পুলিশ অনেকটাই নিশ্চিত যে, শহরের একাধিক এটিএম কাউন্টারে জালিয়াতরা ‘স্কিমার’ বসিয়েছিল। সেই ‘স্কিমার’ ও তার সঙ্গে বসানো গোপন ক্যামেরায় উঠেছে ওই ব্যাংক অ্যাকাউন্টগুলির তথ্য ও এটিএম কার্ডের পিন নম্বর। এর পিছনেও রোমানিয়ানরা রয়েছে বলে সন্দেহ পুলিশের। এই বিষয়ে ধৃত রোমানিয়ান এটিএম জালিয়াতদের জেরা করে তথ্য জোগাড় করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

The post ফের এটিএম জালিয়াতি, গড়ফায় মহিলার অ্যাকাউন্ট থেকে উধাও ৪ লক্ষ টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement