shono
Advertisement

অত্যধিক গরমের জের, কলকাতা পুরসভার স্কুলগুলিতে ছুটি ঘোষণা

সরকারি স্কুলগুলিতে আগেই ছুটি ঘোষণা করা হয়েছে। The post অত্যধিক গরমের জের, কলকাতা পুরসভার স্কুলগুলিতে ছুটি ঘোষণা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:08 PM May 08, 2019Updated: 06:08 PM May 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফণীর দাপট কাটতেই এক ধাক্কায় তাপমাত্রা বেড়েছে অনেকটা। কলকাতার তাপামাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁইছুঁই। ফলে গরমে নাস্তানাবুদ অবস্থা সকলেরই। যদিও ফণীর আশঙ্কায় আগেভাগেই গরমের ছুটি দেওয়া হয়েছিল সরকারি স্কুলগুলিতে। এবার অত্যধিক গরমের কারণে ছুটি ঘোষণা করা হল কলকাতা পুরসভার স্কুলগুলিতেও। জানা গিয়েছে, ২৭ মে ছুটি পড়ার কথা ছিল ওই স্কুলগুলিতে। কিন্তু অতিরিক্ত গরমের কারণেই এই সিদ্ধান্ত।

Advertisement

[আরও পড়ুন: আইএসসিতে চতুর্থ, কলকাতা পুলিশের ডিসির দায়িত্বে দ্বাদশ শ্রেণির ছাত্রী!]

সাধারণত মে মাসের মাঝের দিকে গ্রীষ্মের ছুটি পড়ে স্কুলে৷ কিন্তু ফণীর আশঙ্কায় এবছর মে মাসের শুরুতেই সরকারি স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়৷ প্রয়োজনে শেষের দিক থেকে ছুটি কমিয়ে নেওয়া হবে বলেও জানায় শিক্ষাদপ্তর৷ টানা ২ মাস ছুটিতে আপত্তি জানান অনেকেই। বিটিইএ-এর অতিরিক্ত সাধারণ সম্পাদক স্বপন মণ্ডল বলেন, ফণীর জন্য স্কুল বন্ধ রাখলেও  ৮ জুনের পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তাই এরপর স্কুল বন্ধ রাখা অনাবশ্যক৷ ৮ জুনের পর থেকেই স্কুল খুলে পঠনপাঠন চালু করার দাবি জানানো হয়৷ শিক্ষকেরা জানান, দীর্ঘ ছুটির জেরে নির্ধারিত সময়ের মধ্যে সিলেবাস শেষ করার ক্ষেত্রে অসুবিধা হবে৷ পরীক্ষার প্রস্তুতি নিতে গিয়েও সমস্যার মুখে পড়বে পড়ুয়ারা৷

[আরও পড়ুন: সকালের ব্যস্ত সময়ে ‘পাওয়ার কাট’, ফের ব্যাহত মেট্রো পরিষেবা]

কিন্তু এ প্রসঙ্গে শিক্ষা দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি মনীশ জৈন জানান, শুধু পড়ুয়ারাই নন, ৩০ জুন পর্যন্ত ছুটিতে শিক্ষক, শিক্ষিকাদেরও স্কুলে আসতে হবে না৷ কিন্তু এই নির্দেশিকা ছিল সরকারি স্কুলের জন্য। তবে বুধবার থেকে ছুটি ঘোষণা করা হল কলকাতা পুরসভার স্কুলগুলিতেও।  সূত্রের খবর, আগামী ২৭ শে মে থেকে ছুটি পড়ার কথা ছিল ওই স্কুলগুলিতে। জানা গিয়েছে, অতিরিক্ত গরমের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ নির্ধারিত সময়ের প্রায় ২০ দিন আগে ছুটি দেওয়া হল স্কুল। 

The post অত্যধিক গরমের জের, কলকাতা পুরসভার স্কুলগুলিতে ছুটি ঘোষণা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement