shono
Advertisement

জন্মদিনেই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে মিঠুন চক্রবর্তী, দিলেন ‘উসকানিমূলক মন্তব্যে’র সাফাই

বিজেপির তারকা সদস্যের বিরুদ্ধে ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ এনেছে তৃণমূল।
Posted: 11:43 AM Jun 16, 2021Updated: 01:58 PM Jun 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিনেই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বিজেপির (BJP) তারকা সদস্যের বিরুদ্ধে ভোট প্রচারে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগে FIR করেছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। সেই কারণেই বুধবার অভিনেতাকে ভারচুয়াল মাধ্যমে জিজ্ঞাসাবাদ করল মানিকতলা থানার পুলিশ।

Advertisement

মন্তব্য-পালটা মন্তব্যে সরগরম ছিল একুশের বিধানসভা ভোট (WB Election 2021)। প্রচারের মাইক হাতে পেয়ে অনেকেই সুর চড়িয়েছিলেন। ব্যতিক্রম ছিলেন না বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীও। একুশের বিধানসভা ভোটের আগে বিজেপির ব্রিগেড মঞ্চে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় (Mukul Roy), শুভেন্দু অধিকারীদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তিনি।  সেই মঞ্চে তাঁর মুখে শোনা গিয়েছিল, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।” এই ধরনের মন্তব্যের জেরেই ৬ মে মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে FIR করা হয়।

[আরও পড়ুন: বৈশাখী বদলে গিয়ে হলেন ‘বৈশাখী শোভন ব্যানার্জি’, শোভনের সঙ্গে শুরু নয়া ইনিংস!]

তৃণমূলের কর্মী-সমর্থকদের এই অভিযোগ খারিজ করার আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন মিঠুন। ১১ জুন বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলাটি উঠলে তিনি জানান, এখনই তৃণমূলের অভিযোগ খারিজের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। তাঁর অন্তর্বর্তী নির্দেশ ছিল, মিঠুন চক্রবর্তীকে তদন্তকারী অফিসারদের সঙ্গে সমস্তরকম সহযোগিতা করতে হবে। তদন্তের স্বার্থে ভারচুয়ালি মিঠুনের সঙ্গে অফিসাররা যোগাযোগ করবেন। এর জন্য বিজেপির তারকা সদস্যকে একটি ভ্যালিড মেল আইডি দিতে হবে। সেই জিজ্ঞাসাবাদ বুধবার হল। বেশ কিছুক্ষণ ধরে বিজেপির তারকা সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়। শোনা গিয়েছে, তদন্তকারী অফিসারদের প্রশ্নের উত্তরে মিঠুন জানিয়েছেন কোনও উসকানিমূলক মন্তব্য তিনি করেননি। কেবল নিজের অভিনয় করা সিনেমার সংলাপ বলেছেন মাত্র। আগামী ১৮ জুন ফের এই মামলার শুনানি রয়েছে।

[আরও পড়ুন: ‘ঝোঁকা’ চেহারার রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করেন! বিস্ফোরক তাপস রায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার