shono
Advertisement

কম সুদে বিরাট অঙ্কের ঋণ, সঙ্গে জীবন বিমা! টোপ দিয়ে টাকা লুট, লেকটাউন থেকে ধৃত ৬

ভুয়ো কলসেন্টার থেকে উদ্ধার প্রচুর মোবাইল, কার্ড।
Posted: 02:09 PM Mar 28, 2023Updated: 02:09 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কম সুদে বিরাট অঙ্কের ঋণের টোপ। সঙ্গে আবার মোটা অঙ্কের জীবন বিমা করে দেওয়ার প্রস্তাব। আর এই লোভনীয় টোপে পা দিয়ে সর্বস্ব খোয়াত আমজনতা। উলটোডাঙা সংলগ্ন দক্ষিণদাড়িতে বসে কলসেন্টারের আড়ালে জালিয়াতি চক্র চালানোর অভিযোগ উঠেছিল। এবার স্বতঃপ্রণোদিত অভিযান চালিয়ে তিন ফ্ল্যাট থেকে ৬ জনকে গ্রেপ্তার করল পুলিশ। তাঁদের কাছ থেকে প্রচুর সংখ্যক মোবাইল, ডেবিট কার্ড, ল্যাপটপ ও টাকা বাজেয়াপ্ত হয়েছে।

Advertisement

কলকাতা ও তৎসংলগ্ন এলাকায় একের পর এক ভুয়ো কল সেন্টারের হদিশ মিলেছে। কোথাও ঋণ পাইয়ে দেওয়ার নামে জালিয়াতি তো কোথাও আবার বিদেশি নাগরিকদের অ্যাকাউন্ট সাফ করার মতো কুকীর্তি চলে। কিছুদিন আগে নিউটাউন এলাকা থেকে এরকমই এক জালিয়াত চক্রের পর্দাফাঁস করেছিল পুলিশ। এবার লেকটাউন থানার অন্তর্গত দক্ষিণদাড়িতে মিলল ভুয়ো কলসেন্টারের হদিশ। মঙ্গলবার দক্ষিণদাড়ির এক বহুতলে অভিযান চালায় লেকটাউন থানার পুলিশ।

[আরও পড়ুন: অভিষেকের সভা নিয়ে ফের জটিলতা, সভা বাতিলের দাবিতে হাই কোর্টে ডিএ আন্দোলনকারীরা]

পুলিশ সূত্রে খবর, তিনটি ফ্ল্যাটে চলছিল কলসেন্টার। সেখান থেকে ফোন করে ঋণের টোপ দেওয়া হত। বদলে বাজার থেকে প্রচুর টাকা তোলা হয়েছে। এদিন অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের মধ্যে দুই তরুণীও রয়েছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪০৬, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ৩৭৯ ৪১১, ৪১৩ এবং ১২০ বি ধারায় মামলা করা হয়েছে।

[আরও পড়ুন: ‘হোলটাইমার ২২ লাখি গাড়ি চড়েন, মুখ দেখাবেন কী করে?’, তথ্য দিয়ে শতরূপকে খোঁচা কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement