shono
Advertisement

অধিবেশন চলাকালীন বারবার মোবাইলে কথা, বিধায়কদের কড়া হুঁশিয়ারি স্পিকারের

মোবাইল অধিবেশন কক্ষে নিষিদ্ধ হতে পারে, হুঁশিয়ারি স্পিকারের।
Posted: 02:21 PM Sep 01, 2023Updated: 02:21 PM Sep 01, 2023

নব্যেন্দু হাজরা: বিধানসভায় মোবাইল ব্যবহার নিয়ে এবার কড়া স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। অধিবেশন চলাকালীন বারবার বিধায়কদের মোবাইল বেজে ওঠা এবং সেই ফোন করে কথা বলা নিয়ে বিরক্ত স্পিকার। বিধায়কদের প্রতি তাঁর কড়া হুঁশিয়ারি, এরপর থেকে অধিবেশনে এভাবে মোবাইলে (Mobile) কথা বলা হলে তিনি অধিবেশন কক্ষে ফোন নিষিদ্ধ করে দেবেন।

Advertisement

শুক্রবার বিধানসভা অধিবেশন (Assembly Session) চলাকালীন বারবার ফোন বেজে উঠছিল বিধায়কদের। অন্তত চার, পাঁচজনের এমনটা হয়েছে। শুধু তাই নয়। দেখা গিয়েছে, বিধায়করা আলোচনার মাঝেই সেসব ফোন ধরে কথা বলছেন। আর তাতে আরও ক্ষুব্ধ হন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট বলেন, ”আমি লক্ষ্য করেছি, আপনাদের ফোন বাজলে আপনারা আলোচনা চলাকালীন ফোন ধরে কথা বলছেন। এতে আলোচনা ব্যাহত হচ্ছে। গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছে। শেষবারের মতো বলা হচ্ছে, অধিবেশন কক্ষে মোবাইল ব্যবহার করা নিয়ে সতর্ক হোন। নাহলে বিধানসভায় প্রবেশের আগে বাইরে মোবাইল রেখে আসতে হবে।”

[আরও পড়ুন: চোরের উপর বাটপাড়ি! চুরির সোনা হাতাতে যুবককে অপহরণের চেষ্টা, ছক বানচাল পুলিশের]

এর আগে অন্যান্য রাজ্যের বিধানসভা কক্ষে মোবাইল ব্যবহার নিয়ে বহু বিতর্ক তৈরি হয়েছে।  অনেক জায়গায় দেখা গিয়েছে, গুরুত্বপূর্ণ আলোচনার সময় বিধায়করা ব্যস্ত মোবাইল ফোনে। কখনও কারও ফোনে আপত্তিকর ভিডিও ফুটে উঠেছে।  তাতে সাজার মুখেও পড়তে হয়েছে তাঁদের। এবার রাজ্য বিধানসভাতেও মোবাইল ফোনের ব্যবহার নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন স্পিকার। আগামী দিনে হয়ত এখানেও নিষিদ্ধ হতে পারে বিধানসভায় মোবাইলের ব্যবহার। 

[আরও পড়ুন: ‘ধর্ষণের হাত থেকে বাঁচতে চাইলে বেশি মদ খাওয়া ছাড়ুন’ ইটালির প্রধানমন্ত্রীর স্বামীর মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement