shono
Advertisement

লক্ষ্য শিক্ষাক্ষেত্রে উন্নয়ন, বাণিজ্য সম্মেলনে দেশ-বিদেশের শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে ১৩টি মউ

শিক্ষাক্ষেত্রে আরও উন্নতি হবে বলেই আশা করা হচ্ছে।
Posted: 05:29 PM Nov 22, 2023Updated: 05:29 PM Nov 22, 2023

গৌতম ব্রহ্ম: বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের ব্যাপক সাফল্য। মোট ১৮৮টি মউ স্বাক্ষর হয়েছে। তার মধ্যে শিক্ষাক্ষেত্রে ১৩টি। দেশ-বিদেশের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান কল্যাণী এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মউ স্বাক্ষর করে। তার ফলে শিক্ষাক্ষেত্রে আরও উন্নতি হবে বলেই আশা করা হচ্ছে।

Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের মউ স্বাক্ষর হয়েছে। মূল উদ্দেশ্য স্নাতক স্তরের গবেষণা ও শিক্ষক বিনিময়। চিত্রকলার উন্নতিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বেঙ্গালুরুর তথ্যপ্রযুক্তি সংস্থা Synopsys Eda-র মউ স্বাক্ষর হয়। নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইন্দোনেশিয়া ইসলাম ইউনিভার্সিটির মউ। সিকম স্কিল ইউনিভার্সিটির সঙ্গে অটোমোটিভ স্কিল ডেভেলপমেন্ট কাউন্সিল এবং ISOAH Data Securities Pvt Ltd-এর মউ স্বাক্ষরও হয় এদিন। এছাড়া অ্যাডামাস ইউনিভার্সিটির সঙ্গে ARU Cambridge-এর চুক্তি।

[আরও পড়ুন: অফিস টাইমে মেট্রোয় আত্মহত্যা! ব্যহত পরিষেবা, ভোগান্তিতে যাত্রীরা]

এছাড়া, টেকনো ইন্ডিয়া গ্রুপের সঙ্গে মউ স্বাক্ষরিত হয় মালয়েশিয়ার Zen Mirai Education Group-এর। Jis গ্রুপের সঙ্গে থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে চুক্তি। ইউনিসেফের সঙ্গে উচ্চশিক্ষা ও স্কুলশিক্ষার মৌ চুক্তি হয়। কলকাতার ক্রেমব্রিজ ইউনিভার্সিটি প্রেসের সঙ্গে রাজ্য সরকারের মউ চুক্তি হয়।

[আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রীকে অক্সফোর্ডে বক্তৃতা দেওয়ার আমন্ত্রণ সহ-উপাচার্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement