shono
Advertisement

Anupam Hazra: পাঠ্যবই থেকে পার্থর নাম সরানোর দাবি অনুপম হাজরার, পালটা দিল তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে টুইট করেছেন অনুপম।
Posted: 02:09 PM Jul 31, 2022Updated: 03:16 PM Jul 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত ইডি (ED) হেফাজতে পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। গ্রেপ্তারির পর মন্ত্রিত্ব এবং দলীয় পদও খুইয়েছেন তিনি। এবার অষ্টম শ্রেণির পাঠ্যবইতে থাকা সিঙ্গুর আন্দোলনের অংশ থেকে পার্থ চট্টোপাধ্যায়ের নাম বাদ দেওয়ার দাবিতে সরব বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা (Anupam Hazra)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে টুইট করেছেন তিনি। বিজেপি নেতার দাবির পরিপ্রেক্ষিতে পালটা জবাব দিয়েছে তৃণমূলও।

Advertisement

বইয়ের বেশ কয়েকটি পাতার ছবি দিয়ে টুইটে অনুপম হাজরা লেখেন, “লক্ষ লক্ষ শিক্ষিত বেকারদের টাকা আত্মসাৎ করে এই ব্যক্তি এখন জেলে। এখন অন্তত এনার নামটা অষ্টম শ্রেণির ইতিহাস বইয়ের পাতা থেকে মুছুন; তা নাহলে তো বইয়ের পাতায় নাম দেখে নতুন প্রজন্ম এই ব্যক্তিকে নেতাজি/ক্ষুদিরামদের সমতুল্য মনে করতে শুরু করবে।”

[আরও পড়ুন: ‘আমার কোনও টাকা নেই’, হাসপাতালে ঢোকার আগে দাবি পার্থর, নীরব অর্পিতা]

অনুপম হাজরাকে পালটা জবাব দিয়েছেন তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, “ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় পদও কেড়ে নেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় যখন যা সিদ্ধান্ত নেওয়ার ঠিক নেবেন। অনুপম হাজরাকে এত ভাবতে হবে না।”

গত ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাকতলার ফ্ল্যাটে হানা দেয় ইডি। তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতার অভিজাত আবাসন থেকে নগদ ২১ কোটি ৮০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তারপরই ঘণ্টাখানেকের ব্যবধানে পার্থ ও অর্পিতা (Arpita Mukherjee) দু’জনকে  গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের ছ’দিনের মাথায় পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। দল থেকে সাসপেন্ড করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।    

[আরও পড়ুন: ফের পার্থ-অর্পিতার যখের ধনের হদিশ, ফ্রিজ অ্যাকাউন্টে পড়ে কোটি-কোটি টাকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement