shono
Advertisement

CSC-র চেয়ারম্যানকে গ্রেপ্তারির নির্দেশ! সিঙ্গল বেঞ্চের রায় খারিজ ডিভিশন বেঞ্চের

ডিভিশন বেঞ্চের রায়ে স্বস্তি পেলেন কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যান।
Posted: 06:10 PM Oct 06, 2023Updated: 07:36 PM Oct 06, 2023

গোবিন্দ রায়: কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে অবিলম্বে গ্রেপ্তার ও হাজির করানো নিয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। শুক্রবার কলেজ সার্ভিস কমিশনের প্যানেল সংক্রান্ত মামলায় বিধাননগর পুলিশ কমিশনারেটকে বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, সিএসসি (CSC) চেয়ারম্যান দীপককুমার করকে গ্রেপ্তার করে আজই রাত সাড়ে ৮টার মধ্যে হাজির করাতে হবে। কিন্তু এই নির্দেশে ক্ষুব্ধ হয়ে তা খারিজ করে দেন বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ। 

Advertisement

উল্লেখ্য, এই মামলা বিচারপতি কৌশিক চন্দর বেঞ্চে শুনানি হওয়ার কথা। কিন্তু তিনি দু সপ্তাহের জন্য না থাকায় মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে জরুরি ভিত্তিতে দৃষ্টি আকর্ষণ করে শুনানির আবেদন করা হয়। তাতেই শুক্রবার তিনি কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যান দীপক কুমার করকে গ্রেপ্তারির নির্দেশ দিয়েছিলেন। কেন এই নির্দেশ, এই প্রশ্ন তোলে ক্ষুব্ধ বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। মামলাকারীর আইনজীবীকে হুঁশিয়ারি, কীসের এতো তাড়া ছিল? আইনজীবীর প্র‍্যাকটিস বন্ধ হয়ে যেতে পারে বলেও হুঁশিয়ারি দেন বিচারপতি।

[আরও পড়ুন: দত্তপুকুরে ফের বিস্ফোরণ, বল ভেবে খেলতে গিয়ে জখম ৫ কিশোর]

তার পরই এই মামলার সমস্ত শুনানির উপর স্থগিতাদেশ জারি করে বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ। একই সঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এতদিন যা নির্দেশ দিয়েছেন, তা খারিজ করল ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জরুরি কালীন বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে কলেজ সার্ভিস কমিশন ডিভিশন বেঞ্চে আপিল করেছিল আগেই।এদিন সন্ধ্যায় সেই মামলার শুনানি হয়। কলেজ সার্ভিস কমিশনের আইনজীবী শ্রীজীব চক্রবর্তী জানান, সিঙ্গল বেঞ্চ এই মাত্র নির্দেশ দিয়েছে বিধাননগর পুলিশ কমিশনারকে চেয়ারম্যানকে রাত ৮.৩০ এ আদালতে হাজির করতে। শেষ পর্যন্ত ডিভিশন বেঞ্চে স্বস্তি পেলেন কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যান।

[আরও পড়ুন: হাই কোর্টের রায় শুনেই জ্ঞান হারালেন কামদুনির প্রতিবাদী মুখ মৌসুমী, হতাশ টুম্পাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement