shono
Advertisement

এবার DA আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে খোদ মুখ্যমন্ত্রী, মিলবে রফাসূত্র?

'কয়েকজন কথা বলতে চেয়েছেন, তাঁদের সঙ্গে বসব', বললেন মুখ্যমন্ত্রী।
Posted: 04:54 PM May 30, 2023Updated: 05:00 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বকেয়া ডিএ’র দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালাচ্ছেন সরকারী কর্মীরা। সরকারের তরফে একবার তাঁদের সঙ্গে বৈঠক করা হলেও তা ফলপ্রসূ হয়নি। এবার ডিএ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসবেন খোদ মুখ্যমন্ত্রী, এমনটাই খবর। আগামিকাল অর্থাৎ বুধবার বৈঠক হওয়ার কথা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কয়েকজন আন্দোলনকারী তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। 

Advertisement

বকেয়া ডিএ দিচ্ছে না রাজ্য। এই অভিযোগ তুলে দীর্ঘদিন ধরে আন্দোলনে রাজ্য সরকারী কর্মীরা। জল গড়িয়েছে শীর্ষ আদালত পর্যন্ত। রাজ্য সরকারের অবস্থান প্রথম থেকেই ছিল কড়া। তাদের তরফে বারবার দাবি করা হয়েছে, ডিএ সরকারের ঐচ্ছিক বিষয় বাধ্যতামূলক নয়। একাধিকবার সরাসরি ডিএ আন্দোলনকারীদের আক্রমণ শানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিলের জন্যও ডিএ আন্দোলনকারীদের নিশানা করেছেন তিনি।  রফাসূত্র বের করতে নবান্নে বৈঠকও হয়েছে। যদিও সেই বৈঠকে মুখ্যমন্ত্রী ছিলেন না। কিন্তু সেখানেও মেলেনি সমাধান। রাজ্য ও আন্দোলনকারী, দু’জনই তাঁদের অবস্থানে ছিলেন অনড়। 

[আরও পড়ুন: সৌরভ দাসের মেয়াদ শেষ, পরবর্তী রাজ্য নির্বাচন কমিশনার পদে বসবেন কে? মুখ খুললেন রাজ্যপাল]

অবশেষে এবার ডিএ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামিকাল অর্থাৎ বুধবার দুপুর ৩ টেয় নবান্নে বৈঠক হওয়ার কথা। যদিও মঙ্গলবার বৈঠকের বিষয়ে প্রশ্ন করা হলে মুখ্যমন্ত্রী জানান, “কয়েকজন কথা বলতে চেয়েছিলেন। তাঁদের সঙ্গে বসব।” এই বৈঠক ইতিবাচক হবে বলেই মনে করা হচ্ছে। মুখ্যমন্ত্রীর মুখোমুখি বসে নিজেদের সমস্যা তুলে ধরলে সমস্যা মিটবে বলে আশাবাদী আন্দোলনকারীদের একাংশ। 

[আরও পড়ুন: বায়রনের মতো সবাই চলে আসবে! ফের আদালতে ঢোকার মুখে তৃণমূলের হয়ে ব্যাট পার্থর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement