shono
Advertisement

করোনা নয়, বাদ সাধল খারাপ আবহাওয়া, সোমবার উত্তরবঙ্গ সফর স্থগিত মুখ্যমন্ত্রীর

আগামী কয়েকদিন রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। The post করোনা নয়, বাদ সাধল খারাপ আবহাওয়া, সোমবার উত্তরবঙ্গ সফর স্থগিত মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:30 PM Sep 20, 2020Updated: 01:40 PM Sep 20, 2020

কিংশুক প্রামাণিক: প্রায় ছ’মাস পর ফের মুখ্যমন্ত্রীর জেলা সফর শুরু না হতেই ধাক্কা। বাদ সাধল খারাপ আবহাওয়া। সোমবার উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার বদলে আগামী ২৯ ও ৩০ তারিখ সেখানে যেতে পারেন মুখ্যমন্ত্রী। প্রশাসন সূত্রে খবর এমনই।

Advertisement

করোনা আবহে টানা ৬ মাস জেলা সফর করতে পারেননি মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে ভিডিও কনফারেন্স করে কয়েকটি জেলার পর্যালোচনা বৈঠক সেরেছেন। তবে প্রতিবারের মতো সশরীরে জেলায় জেলায় হাজির হয়ে সরেজমিনে সবটা খতিয়ে দেখার সুযোগ মেলেনি করোনা সতর্কতা, লকডাউনের জেরে। সেসব কাটিয়ে সোমবার তাঁর যাওয়ার কথা ছিল উত্তরবঙ্গে, ২ দিনের সফরে। কথা ছিল, ২১ তারিখ তিনি শিলিগুড়ি পৌঁছবেন। ২২ তারিখ আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই দু’টি জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে উত্তরকন্যায়। ২৩ তারিখ দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার এই তিনটি জেলার প্রশাসিনক বৈঠক করার কথা রয়েছে। সবটাই হবে ভারচুয়ালি।

[আরও পড়ুন: পুজোর কলকাতাই টার্গেট ছিল ধৃত আল কায়দা জঙ্গিদের? উত্তর খুঁজছেন গোয়েন্দারা]

কিন্তু এই সফরে বাদ সাধল আবহাওয়া। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকেই বঙ্গে আবহাওয়ার অবনতি হতে চলেছে। পরবর্তী কয়েকদিন নিম্নচাপ (Meteorological forecast of depression) ও ঝড়বৃষ্টির প্রবল আশঙ্কা। ফলে আগামিকাল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরে কোনও ঝুঁকি না নিয়ে তা স্থগিত করা হল প্রশাসনের তরফে। বদলে ২৯ এবং ৩০ তারিখ শিলিগুড়ি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময়েই জেলাগুলি নিয়ে হবে পর্যালোচনা বৈঠক। কোভিড পরিস্থিতি ছাড়াও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ভূমিধস-সহ প্রাকৃতিক বিপর্যয়জনিত ক্ষয়ক্ষতি নিয়েও আলোচনা হবে বলে স্থির হয়েছে।

[আরও পড়ুন: ‘মুখ খুললেই ৫০হাজার ভোট উধাও’, মমতাকে খোঁচা দিতে PK’র মুখে কথা বসালেন তথাগত রায়!]

The post করোনা নয়, বাদ সাধল খারাপ আবহাওয়া, সোমবার উত্তরবঙ্গ সফর স্থগিত মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement