shono
Advertisement

স্বেচ্ছাবসরের আরজি নিয়োগ দুর্নীতি তদন্তের অফিসারের! কী প্রতিক্রিয়া বিচারপতি গঙ্গোপাধ্যায়ের?

শুক্রবার এ বিষয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন সিবিআইয়ের আইনজীবী।
Posted: 04:03 PM Mar 31, 2023Updated: 04:13 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাথমিক দুর্নীতির তদন্তের সিট বা বিশেষ তদন্তকারী দলের সদস্য ধরমবীর সিং স্বেচ্ছাবসরের আবেদন জানালেন। তদন্ত থেকে অব্যাহতি চাইলেন তিনি। শুক্রবার এ বিষয়ে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন সিবিআইয়ের আইনজীবী।

Advertisement

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের আইনজীবী এদিন জানান, হাই কোর্টের নির্দেশে প্রাথমিক দুর্নীতি তদন্তের সিট গঠন করা হয়েছে। তাই আদালতের অনুমতি ছাড়া ধরমবীর সিংয়ের আবেদনে সাড়া দেওয়া সম্ভব হচ্ছে না। বিচারপতি গঙ্গোপাধ্যায় দ্রুত গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি সিটে কয়েকজন বাঙালি অফিসার রাখার চিন্তাভাবনার কথাও জানান তিনি।
সিবিআইয়ের প্রাক্তন অতিরিক্ত অধিকর্তা উপেন বিশ্বাস জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীও যাতে প্রভাব খাটাতে না পারেন, তার জন্য আদালতের নজরদারিতে এই নিয়োগ দুর্নীতির তদন্ত হওয়া জরুরি।

এরপরই নিয়োগে অনিয়মের দুই মামলার তদন্তের জন্য সিবিআইকে সিট গঠনের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি ও নির্দেশ দেওয়া হয়, এই তদন্ত চলাকালীন সিটের সদস্যরা অন্য কোনও মামলার তদন্ত করতে পারবেন না। পাশাপাশি আদালতের অনুমতি ছাড়া এই মামলা ছেড়ে বেরনোও যাবে না। সে কারণেই স্বেচ্ছাবসর নিতে পারছেন না ধরমবীর। তবে ঠিক কী কারণে স্বেচ্ছাবসর নিতে চান তিনি, তা জানা যায়নি। এখন দেখার এ নিয়ে কী সিদ্ধান্ত নেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement