shono
Advertisement

যাদবপুরে প্রতিবাদ সভায় হামলার অভিযোগ, শুভেন্দু অধিকারীকে নোটিস পাঠাল পুলিশ

ওইদিন তাঁর নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে বাম ছাত্র সংগঠনের উপর হামলার অভিযোগ ওঠে।
Posted: 12:17 PM Aug 22, 2023Updated: 02:25 PM Aug 22, 2023

অর্ণব আইচ: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) ছাত্রমৃত্যুর প্রতিবাদে বিজেপি যুব মোর্চার সভায় যোগ দেওয়ায় হামলা চলেছে, এই অভিযোগ তুলে যাদবপুরে জিআরপিতে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী। সেই অভিযোগ হস্তান্তরিত হয়ে কলকাতা পুলিশের (Kolkata police) হাতে আসায় এবার বিরোধী দলনেতাকেই নোটিস পাঠানো হল। সূত্রের খবর, এই মামলায় তদন্তকারী অফিসারের সঙ্গে যোগাযোগ করার জন্য শুভেন্দুকে নোটিস (Notice)দেওয়া হয়েছে।

Advertisement

গত ৯ আগস্ট যাদবপুরে প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর পর সঠিক তদন্তের দাবিতে বিজেপি (BJP) যুব মোর্চা বিশ্ববিদ্যালয়ের বাইরে টানা ধরনা কর্মসূচির আয়োজন করেন। সেখানে বক্তব্য রাখতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অভিযোগ, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ৩ নং গেটের অদূরে সেই সভা থেকে ফেরার পথে তাঁর কনভয়ে হামলা চালায় বাম, অতি-বাম ছাত্র সংগঠন। কালো পতাকা দেখানো হয় বিরোধী দলনেতাকে। তাঁর নিরাপত্তারক্ষীদের সঙ্গে বাম ছাত্র সংগঠনের সদস্যদের ব্যাপক ধস্তাধস্তি হয়। উত্তেজনা ছড়ায়।

[আরও পড়ুন: জাতীয় সংগীতের মতো রাজ্যের জন্য তৈরি হোক ‘রাজ্য সংগীত’, প্রস্তাব স্পিকারের]

সেই ঘটনার কথা জানিয়ে জিআরপি-তে অভিযোগ দায়ের করেন বিরোধী দলনেতা। জিআরপি সেই অভিযোগ স্থানান্তরিত করে যাদবপুর থানায় (Jadavpur PS)। পুলিশ এনিয়ে মামলা রুজু করেছে। সেই মামলাতেই তদন্তকারী অফিসারের সঙ্গে যোগাযোগ করতে বলে নোটিস পাঠানো হয়েছে শুভেন্দু অধিকারীকে। সূত্রের খবর, ওইদিন তাঁর নিরাপত্তারক্ষী অর্থাৎ কেন্দ্রীয় বাহিনী (Central Force) মারধর করেছিল বলে অভিযোগে সরব হয়েছিলেন বাম ছাত্র সংগঠনের প্রহৃত সদস্যরা। সেই মামলায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের চিহ্নিত করে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। শুরু হয়েছে প্রক্রিয়া।

[আরও পড়ুন: রাজ্যসভায় শপথ নিয়েই বাংলা ভাগের দাবি অনন্ত মহারাজের, অস্বস্তিতে বিজেপি]

অন্যদিকে, এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বিরোধী মিছিল করতে চেয়ে আদালতের অনুমতি চাইল বিজেপি যুব মোর্চা। তাঁরা যাদবপুর থানা থেকে এইট বি পর্যন্ত মিছিল করতে চায়।  কিন্তু পুলিশের অনুমতি মেলেনি বলে অভিযোগ। তবে কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত মামলার অনুমতি দিয়েছেন। বুধবার শুনানির সম্ভাবনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement