shono
Advertisement

Mamata Banerjee: ‘বিশ্ববাংলার শাড়ি একটু দামি’, ‘বাংলার শাড়ি’র দাম বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী

নবান্নের বৈঠক শেষে ইন্দ্রনীল সেন এবং অরূপ বিশ্বাসের গোপন কাহিনি শোনালেন মুখ্যমন্ত্রী।
Posted: 09:22 PM May 11, 2023Updated: 09:22 PM May 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে কর্মসংস্থান বাড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার। একাধিক জায়গায় কীভাবে কর্মসংস্থান বাড়ানো সম্ভব, তা নিয়ে নবান্নে রিভিউ বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকেই ‘বাংলার শাড়ি’র দোকান খোলার পরিকল্পনার কথা জানান তিনি। ভাবনা সফল করতে গড়ে দেন কমিটি। প্রায় ঘণ্টাদুয়েক বৈঠকের শেষে ইন্দ্রনীল সেন এবং অরূপ বিশ্বাসের গোপন কথা ফাঁস করেন মমতা। যা শুনে হাসি চেপে রাখতে পারলেন না কেউই।

Advertisement

রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘বিশ্ববাংলা’ স্টোর রয়েছে। যেখানে বাংলার তাঁতিদের তৈরি পোশাক-আশাক বিক্রি হয়। তবে মমতা খোদ স্বীকার করে নেন ওই স্টোরগুলিতে থাকা শাড়ির দাম সামান্য বেশি। তাই ‘বাংলার শাড়ি’র দোকান খোলার ভাবনার কথা জানান। তিনি জানান, ওই দোকানে শাড়ি তো থাকবেই। তার সঙ্গে থাকবে মহিলাদের সালোয়ার এমনকী পুরুষদের পোশাকও থাকবে। আধুনিক যুগের তন্বী নরম শাড়ি পরতেই মূলত পছন্দ করেন। তাঁদের পছন্দের কথা মাথায় রেখে শাড়ি তৈরি করতে হবে এবং ‘বাংলার শাড়ি’র শোরুমে তা রাখতে হবে বলেই জানান মমতা। তার ফলে শপিং মলমুখী আধুনিক ক্রেতাদেরও আকর্ষণ করতে পারবে ‘বাংলার শাড়ি’।

[আরও পড়ুন: দুর্ঘটনা নাকি খুন? সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে স্কুলছাত্রের রহস্যমৃত্যুতে বর্ধমানে চাঞ্চল্য]

ন্যূনতম ৩০০ টাকাতেই মিলবে পোশাক-আশাক। ব্লকে ব্লকে থাকবে আউটলেট। রাজ্য সরকারের থেকে নেওয়া যাবে ফ্র্যাঞ্চাইজি। ‘বাংলার শাড়ি’র দোকানে কোন কোন ধরনের শাড়ি, পোশাক থাকবে তা ঠিক করতে একটি কমিটিও গঠন করেন মুখ্যমন্ত্রী। তাঁর মতে, শশী পাঁজা খুব ভাল শাড়ি পরেন, তাই তিনি থাকছেন এই কমিটি। এছাড়া থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য, বীরবাহা হাঁসদা। পুরুষদের মধ্যে ইন্দ্রনীল সেনকে রাখার প্রস্তাব দেন। এই প্রসঙ্গে মজার ছলে ইন্দ্রনীল এবং অরূপ বিশ্বাসের গোপন কাহিনি ফাঁস করে দেন মমতা।

তিনি বলেন, “ইন্দ্রনীলকে এই কমিটির চেয়ারম্যান করা উচিত। আমার সঙ্গে যখন ও বাইরে যায় ফোনে শুনতে পাই বলে, শোন ফ্রিজ থেকে চারটে ট্যাংরা, তিনটে পারশে, দু’পিস কাটা পোনা বের কর। এই ধরনের হিলাব করে ও। কিপটে তো কিপটেই। এক পিস কাউকে দেবে না।” এরপর ইন্দ্রনীলের উদ্দেশে মমতা আরও বলেন, “জামাকাপড় তুমি ভাল বোঝো। কিন্তু ভাল জামাকাপড় পরো না।” ওই কমিটিতে অরূপ বিশ্বাসকে রাখারও প্রস্তাব দেন। বলেন, “কমিটিতে অরূপকে রাখো। পিছনে থাকার একটা লোক তো দরকার।” একথা বলার পরই হেসে ফেলেন মমতাও। এরপর সকলকে ধন্যবাদ জানিয়ে বৈঠক শেষ করেন তিনি।

[আরও পড়ুন: মোবাইল পুকুরে ছুঁড়ে ফেলেননি জীবনকৃষ্ণ, ভোল বদলে বিপরীত দাবি আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement