shono
Advertisement

রমজান মাসে ছুটির আগেই স্কুল ‘ছুটি’, মুসলিম শিক্ষক-অশিক্ষক কর্মীদের জন্য বড় ঘোষণা

অর্থদপ্তরের ২০১১ সালের ২ আগস্টের নির্দেশিকা অনুযায়ী এই অনুমতি দেওয়া হয়েছে।
Posted: 12:11 PM Mar 28, 2023Updated: 12:11 PM Mar 28, 2023

দিপালী সেন: চলছে রমজান মাস। মুসলিম সম্প্রদায়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের বড় সিদ্ধান্ত নিল রাজ্য। আগামী এক মাস স্কুল ছুটির আগেই বেরিয়ে য়েতে পারবেন তাঁরা।

Advertisement

গোটা রমজান মাসজুড়ে মুসলমান শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুপুর সাড়ে তিনটেয় স্কুল থেকে বেরোনোর অনুমতি দেওয়া হবে। সোমবার বিজ্ঞপ্তি জারি করে এমনই জানাল মধ্যশিক্ষা পর্ষদ। তাতে বলা হয়েছে, অর্থদপ্তরের ২০১১ সালের ২ আগস্টের নির্দেশিকা অনুযায়ী এই অনুমতি দেওয়া হয়েছে। পর্ষদ অধীনস্থ সব স্কুলের মুসলিম সম্প্রদায়ের শিক্ষক ও শিক্ষাকর্মীরা এই বিশেষ সুবিধা পাবেন।

[আরও পড়ুন: ‘আমি মিলির জন্য সুপারিশ করেছি’, বাম আমলের ‘স্বজনপোষণ’ নিয়ে বিস্ফোরক প্রাক্তন বামনেতা]

প্রসঙ্গত, রাজ্য়জুড়ে বকেয়া ডিএ নিয়ে সরকারি কর্মীদের মধ্যে অসন্তোষ। তৈরি হয়েছে। চলছে লাগাতার আন্দোলন-ধরনা। রাষ্ট্রপতি, মুখ্যমন্ত্রীকে ইমেল করে নিজেদের দাবিদাওয়ার কথা জানানো হয়েছে। রাজ্য়ের মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, “আমার মুন্ডু কেটে নিন, কিন্তু এর বেশি দিতে পারব না।” এরপরই আন্দোলন আরও জোরদার করার হুঁশিয়ারি দিয়েছিলেন আন্দোলনকারীরা। এরপর একের পর এক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়ায় অনশন প্রত্যাহর করেন তাঁরা। তবে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েননি তাঁরা। এই টানাপোড়েনের মাঝেই সরকারি কর্মীদের উৎসবের ভাতা, বোনাস ও পেনশন বাড়িয়েছে নবান্ন। এবার বিশেষ ধর্মের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের বড় সিদ্ধান্ত নিল তারা।

[আরও পড়ুন: অভিষেকের সভা নিয়ে ফের জটিলতা, সভা বাতিলের দাবিতে হাই কোর্টে ডিএ আন্দোলনকারীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement