shono
Advertisement

‘আমার চিকিৎসার ব্যবস্থা করুন, মরে গেলে কী বিচার করবেন’, বিচারকের কাছে আরজি পার্থর

'কী বিচার হচ্ছে বুঝেছি', বললেন পার্থ।
Posted: 05:24 PM May 30, 2023Updated: 07:25 PM May 30, 2023

অর্ণব আইচ: বিচার পদ্ধতি, জেলের চিকিৎসা নিয়ে একাধিকবার উষ্মাপ্রকাশ করেছেন নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়। এবার চিকিৎসার জন্য বিচারকের কাছে আরজি জানালেন প্রাক্তন মন্ত্রী। বললেন, “একজন আক্রান্ত হওয়ার ১০ দিন পর চিকিৎসা পাবেন, দেখুন একটু। মরে গেলে আর কী বিচার করবেন?” সহযোগিতার আশ্বাসও দিলেন বিচারক।

Advertisement

মঙ্গলবার আদালতে পেশ করা হলেও পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিনের আরজি করেননি তাঁর আইনজীবী। পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার কথা তুলে ধরে তিনি বলেন, “ভারাক্রান্ত মন নিয়ে মেডিক্যাল পিটিশন করছি। পা ফুলছে। কোর্ট নির্দেশ দিলে একজন ভিজিট করবেন। কিন্তু ঠিক মতো চিকিৎসা হয় না। অসুস্থ মানুষ, দীর্ঘ সময় ধরে তদন্তের মুখোমুখি হচ্ছেন। কিন্তু বিনা বিচারে রয়েছেন। চিকিৎসা পাচ্ছেন না।” কোর্ট চত্বরে পার্থ চট্টোপাধ্যায়কে উদ্দেশ্য করে বিরূপ মন্তব্য করার অভিযোগও জানান তিনি। আইনজীবীর দাবি এর নেপথ্যে নির্দিষ্ট একটি গোষ্ঠী।

[আরও পড়ুন: সরকারি ক্ষেত্রে বিপুল কর্মসংস্থানের সুযোগ, পঞ্চায়েত ভোটের আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী]

এদিন বিচারককে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “স্যার আপনি বিচার করুন।” পরক্ষণেই পার্থ বলেন, “আর বিচার চাই না। ৩০০ দিন হয়ে গিয়েছে। কী বিচার হচ্ছে বুঝেছি। আপনি আমার চিকিৎসার ব্যবস্থা করুন। পাঁচবার যে জায়গা থেকে জিতেছি, তারা কি আমায় চোর মনে করে? অনেক দুঃখ আছে, কোথাও এক্সপ্রেস করা জায়গা নেই। আমার পা ফুলে গিয়েছে। সেটা কি কোথাও লেখা হয়? সিবিআইয়ের তদন্তকারী অফিসার আমার চিকিৎসার জন্য ব্যবস্থা করেছিলেন। স্যার বিচারটা একটু তাড়াতাড়ি করুন। মরার আগে যেন দেখে যেতে পারি।”

[আরও পড়ুন: সাক্ষী-ভিনেশদের সমর্থনে মিছিলের ডাক মমতার, যোগ দেবেন বাংলার ক্রীড়াবিদরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement