shono
Advertisement

বেহালা দুর্ঘটনা: বড়িশা স্কুলের সামনে কাঁদানে গ্যাস, ধোঁয়ায় অসুস্থ পড়ুয়ারা, পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ প্রধান শিক্ষক

আটক ঘাতক গাড়ির চালক।
Posted: 09:57 AM Aug 04, 2023Updated: 10:10 AM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনাকে কেন্দ্র করে সাতসকালে রণক্ষেত্রের চেহারা নিয়েছে বেহালা (Behala)। বড়িশা হাই স্কুলের সামনে রীতিমতো খণ্ডযুদ্ধ পুলিশ ও স্থানীয়দের। পরিস্থিতি আয়ত্তে আনতে স্কুলের গেটের সামনে টিয়ার গ্যাসের সেল ফাটাল পুলিশ। অসুস্থ বেশ কিছু শিশু। এরপরই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভে ফেটে পড়লেন স্কুলের প্রধান শিক্ষক।

Advertisement

দুর্ঘটনায় শিশুমৃত্যুকে কেন্দ্র করে এদিন সকাল সাড়ে ৬ টা থেকে দফায় দফায় উত্তাল হয়ে ওঠে বেহালা চৌরাস্তা। বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পুলিশ দায়িত্ব পালন করে না বলেই নাকি প্রায়ই দুর্ঘটনা ঘটে এলাকায়। এমনকী পুলিশের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগও তোলা হয়। লাঠি হাতে ময়দানে নামে মহিলা বাহিনী। পালটা লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় টিয়ার গ্যাসের সেল। অভিযোগ, মৃত খুদে সৌরনীল সরকারের স্কুল অর্থাৎ বড়িশা হাই স্কুলের সামনেই ফাটানো হয় টিয়ার গ্যাসের সেল। তাতেই স্কুল ক্যাম্পাস ধোঁয়ায় ঢেকে যায়। অভিভাবকরা স্কুলে ঢোকার চেষ্টা করেন। পুলিশও ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করে। বিশৃ্ঙ্খল পরিস্থিতি তৈরি হয় স্কুলে। এদিকে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়ে একাধিক খুদে।

[আরও পড়ুন: টনক নড়ল প্রশাসনের, শিলান্যাসের ৭ বছর পর পুরুলিয়ায় থমকে থাকা সেতুর কাজ শুরুর উদ্যোগ]

গোটা ঘটনায় পুলিশে বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে কার্যত কেঁদে ফেললেন বড়িশা হাই স্কুলের প্রধান শিক্ষক। কেন স্কুল চত্বরে টিয়ার গ্যাসের সেল ফাটানো হল সেই প্রশ্ন তুলেছেন তিনি। পাশাপাশি বলেন, তিনি একাধিকবার পুলিশকে জানিয়েছেন ওই এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণের ব্যবস্থা করতে। কারণ, ওই এলাকা দুর্ঘটনাপ্রবন। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। এমনকী এদিন ঘাতক গাড়িটিকে আটক করতে পুলিশ যথাযথ ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ। যদিও পরে হাওড়া থেকে আটক করা হয়েছে ঘাতক গাড়ির চালককে। 

[আরও পড়ুন: ধর্মপ্রাণ ছেলেরা জঙ্গি! বিশ্বাসই হচ্ছে না আল কায়দা সন্দেহে ধৃত কালনার ২ পরিবারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement