shono
Advertisement
RG Kar Protest

আমূল বদল! সমস্ত হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলেন মুখ্যমন্ত্রী

নতুন কমিটিতে থাকবেন ডাক্তার, অধ্যক্ষ, জুনিয়র ডাক্তার, নার্সরা। থাকবেন পুলিশ আধিকারিকও। সবই নতুন করে গঠন করা হবে।
Published By: Sucheta SenguptaPosted: 02:01 PM Sep 14, 2024Updated: 02:48 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুনিয়র চিকিৎসকদের ধরনামঞ্চে আচমকা মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) আগমন শুধু নির্দিষ্ট একটি সমস্যার সমাধানের প্রচেষ্টা নয়। তা বোঝা গেল তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে। শনিবার স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র চিকিৎসকদের ধরনামঞ্চ গিয়েই মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, সমস্ত সরকারি হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে দেওয়া হল। খোলনলচে বদলে নতুন করে তা গঠন করা হবে। সেই সমিতিতে থাকবেন ডাক্তার, জুনিয়র ডাক্তার, নার্সরা। থাকবেন পুলিশ আধিকারিকও।

Advertisement

উল্লেখ্য, আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় রোগী কল্যাণ সমিতির ভূমিকা কী ছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এছাড়া বিভিন্ন হাসপাতালের রোগীকল্যাণ সমিতির ভিতরে ঘুণ ধরা অবস্থা নিয়েও সরব হয়েছিলেন অনেকে। তা নিয়ে সেসময় কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এবার সেই 'ঘুঘুর বাসা' ভাঙতে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী নিজে। সমস্ত রোগী কল্যাণ সমিতি ভেঙে নতুন করে গড়তে হবে বলে জানিয়ে দিলেন তিনি।

আর জি করের ধর্ষণ-খুনের ঘটনার পর থেকে যে যে দাবি তুলে কর্মবিরতি (RG Kar Protest) করছেন জুনিয়র চিকিৎসকরা, তার মধ্যে অন্যতম কর্মক্ষেত্রে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা। এ বিষয়ে দ্রুত দাবি পূরণে সরকারের উপর চাপ বাড়াচ্ছেন তাঁরা। কিন্তু এদিন তাঁদের ধরনামঞ্চে গিয়ে মুখ্যমন্ত্রী তাঁদের আশ্বাস দিলেন। তিনি বলেন, ''ডাক্তারদের কাছে আবেদন জানাব, আমাকে একটু সময় দিন। যদি আপনাদের আমার উপর আস্থা, ভরসা থাকে। অনেক মানুষও মারা যাচ্ছে, দয়া করে কাজে যোগদান করুন। আমি বলতে পারি, আপনাদের উপর কোনও অবিচার করব না। হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছি। রোগীকল্যাণ সমিতিতে অধ্যক্ষদের চেয়ারম্যান করব। তাতে জুনিয়র ডাক্তার, নার্স, পুলিশও থাকবে। সব মেডিক্যাল কলেজে রোগীকল্যাণ সমিতি ভেঙে দিলাম। আপনাদের বাকি যা দাবি আছে, তা ভাবা হবে।''

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সমস্ত সরকারি হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলেন মুখ্যমন্ত্রী।
  • নতুন কমিটিতে থাকবেন ডাক্তার, অধ্যক্ষ, জুনিয়র ডাক্তার, নার্সরা।
Advertisement