shono
Advertisement

Jhalda Municipality: জুন পর্যন্ত ঝালদা পুরসভার চেয়ারম্যান শীলা চট্টোপাধ্যায়ই, নির্দেশ হাই কোর্টের

নির্দিষ্ট সময়কালের মধ্যে অপসারণ করা যাবে না তাঁকে, নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার।
Posted: 04:11 PM Feb 10, 2023Updated: 04:11 PM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝালদা পুরসভা মামলা (Jhalda Municipality) নিয়ে আরও জলঘোলা। আগামী ৩০ জুন পর্যন্ত এই পুরসভার চেয়ারম্যান শীলা চট্টোপাধ্যায়। এই সময়কালের মধ্যে অপসারণ করা যাবে না তাঁকে। কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চ এই সিদ্ধান্তের কথা জানায়।

Advertisement

গত ১৯ জানুয়ারি দলবিরোধী কাজের অভিযোগে শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ করেন ঝালদার মহকুমা শাসক ঋতম ঝা। আর তার এক ঘণ্টার মধ্যেই সুদীপ কর্মকারকে নয়া পুরপ্রধান হিসাবে ঘোষণা করে সরকারি বিজ্ঞপ্তি জারি হয়। দায়িত্ব নেওয়ার দু’দিনের মধ্যে এহেন পরিস্থিতিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে বঙ্গে ‘ডেলি প্যাসেঞ্জারি’ শুরু দিল্লির BJP নেতাদের, কাঁথিতে সভা নাড্ডার]

মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা সওয়াল-জবাব শোনার পর শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ সংক্রান্ত মহকুমা শাসকের নির্দেশে স্থগিতাদেশ জারি করেন। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত পূর্ণিমা কান্দুকে পুরপ্রধান হিসাবে দায়িত্ব সামলানোর নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। কিন্তু সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। সেই মামলারই শুনানি হল বৃহস্পতিবার। তাতে ফের রাজ্য সরকার ধাক্কা খায়। জানিয়ে দেওয়া হয় আপাতত ঝালদা পুরসভার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব সামলাবেন শীলা চট্টোপাধ্যায়। শুক্রবার বাড়ল তাঁর মেয়াদ।

[আরও পড়ুন: মাড়গ্রামে TMC নেতা খুনে অভিযুক্ত কংগ্রেস কর্মীর বাড়িতে মিলল ব্যাগ ভরতি বোমা! চাঞ্চল্য এলাকায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement