shono
Advertisement

রাজবংশী মুখের পর এবার কি কীর্তন শিল্পী? বাংলায় বিজেপির রাজ্যসভার প্রার্থী কে?

বাংলা থেকে রাজ্যসভার আসনে হিন্দুত্বের তাসই খেলতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।
Posted: 09:14 PM Jan 30, 2024Updated: 09:14 PM Jan 30, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাংলা থেকে রাজ‌্যসভায় (Rajya Sabha) আরেকটি আসনে বিজেপির জয় নিশ্চিত। সেই আসনের প্রার্থী হিসাবে কয়েকজনের নাম ভাসছে। তার মধ্যে প্রথম নামটি হচ্ছে সিদ্ধার্থ নস্কর। কীর্তন শিল্পী সিদ্ধার্থবাবু গেরুয়া শিবির সমর্থিত শিল্পীদের সংগঠন শিল্পী সংসদের কর্ণধার। ২০১৯ সালে লোকসভা ও একুশে বিধানসভা ভোটে এ রাজ‌্য থেকে প্রার্থী হলেও জেতেননি তিনি। এবার তাঁকে রাজ‌্যসভায় পাঠাতে পারে বিজেপি।

Advertisement

সিদ্ধার্থ নস্কর ধর্মীয় শিল্পী সংগঠনের নেতা। রামায়নী গান-কীর্তনে তিনি সিদ্ধাহস্ত। ফলে বাংলা থেকেও রাজ‌্যসভার আসনে হিন্দুত্বের তাসই খেলতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কীর্তন-বাউল সমাজের ভোটব‌্যাঙ্কের কথা মাথায় রেখেই সিদ্ধার্থ নস্করকে প্রার্থী করা হতে পারে। ইতিমধ্যেই উত্তরবঙ্গ থেক রাজবংশী নেতা অনন্ত মহারাজকে রাজ‌্যসভায় পাঠিয়েছে গেরুয়া শিবির। যে অনন্ত মহারাজ (Ananta Maharaj) বাংলা ভাগের দাবি তুলেছেন।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

তবে সিদ্ধার্থবাবু ছাড়াও রাজ‌্যসভায় সম্ভাব‌্য প্রার্থীর তালিকায় স্বপন দাশগুপ্তর (Swapan Dashgupta) নাম রয়েছে। অমিত শাহ ঘনিষ্ঠ স্বপনবাবু সেভাবে সংগঠনের লোক নন। এর আগেও তিনি রাজ‌্যসভার সাংসদ ছিলেন। তাই স্বপন দাশগুপ্তর নাম নিয়েও জল্পনা চলছে বলে খবর। অভিনেতা মিঠুন চক্রবর্তীর নাম নিয়ে একটা জল্পনা রয়েছে। কিন্তু মিঠুনকে রাজ‌্যসভায় পাঠানোর সম্ভাবনা ক্ষীণ। কারণ, সদ‌্য ‘পদ্মভূষন’ সন্মান পেয়েছেন মিঠুন। সাংগঠনিক ব‌্যক্তিত্ব এবং সমাজের কোনও একটি অংশে প্রভাব রয়েছে এরকম কাউকেই পাঠানো হতে পারে রাজ‌্যসভায়। একইসঙ্গে যাকে পাঠানো হবে তিনি বিখ‌্যাত ব‌্যক্তিও যাতে হন সেটাও দেখা হচ্ছে।

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

তালিকায় বঙ্গ বিজেপির (BJP) অন‌্যতম সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ‌্যায়ের নামও রয়েছে। এছাড়াও, অনির্বান গঙ্গোপাধ‌্যায়ের নাম আছে রাজ‌্যসভার সম্ভাব‌্য প্রার্থী তালিকায়। উল্লেখ‌্য, আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলার পাঁচটি রাজ‌্যসভার আসনে ভোট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement