shono
Advertisement

দুর্নীতি ইস্যুতে শুভেন্দু-অভিষেকের X যুদ্ধ, ‘পারলে চ্যালেঞ্জ গ্রহণ করুন’, তোপ তৃণমূলের

কার্যত প্রকাশ্যে ঝগড়া দুই নেতার।
Posted: 02:19 PM Aug 24, 2023Updated: 02:19 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাতে গোটা দেশ যখন চন্দ্রযানের সাফল্যে মশগুল, তখন রাজ্যের দুই শিবিরের দুই শীর্ষনেতা জড়িয়ে পড়লেন বেনজির x-যুদ্ধে (টুইট যুদ্ধে)। একজন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দলীয় কর্মীদের ভাষায় শাসকদলের সেনাপতি। আরেকজন বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মুখ, রাজ্যের বিরোধী দলনেতা। দুর্নীতি ইস্যুকে হাতিয়ার করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোপ দেগেছিলেন শুভেন্দু। যার পালটা কড়া জবাব এল তৃণমূলের তরফে।

Advertisement

আসলে বুধবার দুপুরে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইডি (ED)। ওই বিজ্ঞপ্তিতে নাম ছিল অভিষেকের। তা নিয়েই টুইট, পালটা টুইটে তরজায় জড়ান অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। প্রথমে শুভেন্দু ওই প্রেস বিজ্ঞপ্তিটি টুইট করে বলেন,”যিনি বারবার বলেন তাঁর বিরুদ্ধে কেউ প্রমাণ দিতে পারলে তিনি স্বেচ্ছায় ফাঁসির মঞ্চের দিকে হেঁটে যাবেন। তবে বাংলার মানুষ আপনার কথাকে ধর্তব্যের মধ্যে আনে না। তাই ফাঁসির মঞ্চে যেতে হবে না। যান ইডি অফিসে।” শুভেন্দুর সেই টুইটের জবাব আসে কয়েক মিনিট বাদেই। অভিষেক পালটা নারদ স্ট্রিং অপারেশনের ছবি দিয়ে তাঁকে বিঁধে বলেন,”আশা করি আপনার বিবেক জাগ্রত করার জন্য এই ছবিটি যথেষ্ট। আপনি কবে তদন্তকারী সংস্থার অফিসে যাবেন জানতে পারি?”

এরপর শুরু বিতর্কের দ্বিতীয় পর্ব। এবারে নারদে অভিযুক্ত তৃণমূল নেতাদের ছবি দিয়ে শুভেন্দু প্রশ্ন করেন, এ ব্যাপারে আপনি কেন আপনার কাকা ফিরহাদ হাকিম (Firhad Hakim), দাদু সৌগত রায় আর পিসি কাকলি ঘোষ দস্তিদারকে জিজ্ঞাসা করছেন না?” এবারে অভিষেক সোজা শুভেন্দুর নারদ ভিডিও পোস্ট করে সেই পোস্টে ইডিকে ট্যাগ করে বলে দেন,”আমি চ্যালেঞ্জ করছি, নারদে যতজন অভিযুক্ত আছে, সবার বিরুদ্ধে তদন্ত হোক। প্রমাণ হিসাবে ভিডিও দিলাম।” অভিষেক আরও প্রশ্ন করেন, “একজন ইডি-সিবিআই (CBI) থেকে বাঁচতে নিজের বাবা-ভাইকেও দর কষাকষিতে নামিয়েছেন। তাঁরা এখন কোন দলে আছেন যেন?” জবাব দিতে ছাড়েননি শুভেন্দুও। তিনি আবার বিজেপির টিকিটে জিতে তৃণমূলে যোগ দেওয়া জনপ্রতিনিধিদের একটি তালিকা প্রকাশ করেন। পালটা প্রশ্ন করেন,”অর্জুন সিং, মুকুল রায়, কৃষ্ণ কল্যাণী, বিশ্বজিৎ দাস, তন্ময় ঘোষ, সুমন কাঞ্জিলালেরা এখন কোন দলে?”

[আরও পড়ুন: হাতে চাঁদ পেল ভারত, ১৪০ কোটির স্বপ্ন নিয়ে চন্দ্রপৃষ্ঠে ইসরোর ‘বিক্রম’]

বিবাদ এখানেই থামেনি। এরপর আবার অভিষেক (Abhishek Banerjee) শুভেন্দুকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন,”আপনার সব প্রশ্নের জবাব দিতে আমি তৈরি। আপনি শুধু জায়গা ঠিক করুন। সেখানে কয়লা কাণ্ডে এক অভিযুক্তের সঙ্গে আপনার যে ফোনে কথা হয়েছে, সেটার অডিও ক্লিপও নিয়ে আসব। আপনি কি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।” যার জবাবে শুভেন্দু বলেন,”আপনি তাহলে ওই ক্লিপ নিয়ে আদালতে কেন যাচ্ছেন না? নাকি আদালতে গেলে নিজে বিপদে পড়ে যেতে পারেন সেই ভয়?” তারও পালটা দিয়েছেন অভিষেক। তিনি জানান, সময় এলেই সব প্রকাশ করা হবে। অপেক্ষা করুন।

[আরও পড়ুন: ‘স্বপ্নের ভারত গড়তে প্রতিটা ভোট দামী’, নির্বাচন কমিশনের ‘জাতীয় আইকন’ হয়েই বললেন শচীন]

এসবের মধ্যে আবার আসরে নেমে পড়েছে তৃণমূলের অন্য নেতারাও। ঋজু দত্ত থেকে শুরু করে শান্তনু সেন সকলেই একযোগে আসরে নেমে পড়লেন। তাঁরাও সমস্বরে শুভেন্দুকে আক্রমণ করেছেন। তাঁদের বক্তব্য, পারলে অভিষেকের চ্যালেঞ্জ গ্রহণ করুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement