shono
Advertisement

সিভিল সার্ভিস পরীক্ষার দিন সময়ের আগেই শুরু হবে মেট্রো পরিষেবা, জেনে নিন খুঁটিনাটি

আগামী ১৯ জুন, রবিবার পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষা।
Posted: 07:17 PM Jun 07, 2022Updated: 07:17 PM Jun 07, 2022

নব্যেন্দু হাজরা: আগামী ১৯ জুন সিভিল সার্ভিসের (প্রিলিমিনারি) পরীক্ষা। আর পরীক্ষার্থীদের সুবিধার জন্য নির্ধারিত সময়ের আগেই শুরু হবে মেট্রো পরিষেবা। এমনটাই জানানো হয়েছে কলকাতা মেট্রো রেলের তরফে।

Advertisement

আগামী ১৯ জুন, রবিবার পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস (প্রিলিমিয়ানি) (WBCS) পরীক্ষা। সাধারণত সপ্তাহের এই ছুটির দিনে সকাল ৯টা থেকে মেট্রো পরিষেবা চালু হয়। কিন্তু পরীক্ষার্থীরা যাতে সহজেই পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যেতে পারেন, তার জন্য নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগেই শুরু হবে মেট্রো চলাচল। মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ওই দিন ১৩০টির পরিবর্তে আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩৪টি মেট্রো চলবে। তার মধ্যে মোট ১২৯টি মেট্রো চলবে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে। ১৫ মিনিটের বদলে প্রতি ১০ মিনিট অন্তর মেট্রো পাবেন যাত্রীরা। ফলে সময়মতো পৌঁছে যাওয়া যাবে গন্তব্যে।

[আরও পড়ুন: ‘সাহস থাকলে আমার বুকে বন্দুক ঠেকাক’, বাংলা বিভাজনের বিরোধিতায় গর্জে উঠলেন মমতা]

একনজরে দেখে নেওয়া যাক চলতি মাসের ১৯ তারিখ কোন স্টেশন থেকে কোন সময় ছাড়বে মেট্রো।
সকাল ৮টা ৩০ মিনিট: কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর
সকাল ৮টা ৩০ মিনিট: দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ
সকাল ৮টা ৩০ মিনিট: দমদম থেকে কবি সুভাষ
সকাল ৮টা ৩০ মিনিট: দমদম থেকে দক্ষিণেশ্বর

তবে শেষ মেট্রোর সময় অপরিবর্তিতই থাকবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেও সিভিল সার্ভিসের মেইন পরীক্ষার দিনও পরীক্ষার্থীদের সুবিধার জন্য নির্ধারিত সংখ্যার চেয়ে বেশি মেট্রো চালানো হয়েছিল। পুজো হোক কিংবা অন্য কোনও উৎসব, ইডেনে ম্যাচ হোক কিংবা নববর্ষের সেলিব্রেশন, প্রয়োজনীয় দিনগুলিতে মেট্রো চলাচলের সময়সীমা বাড়ানো হয়। যাত্রীদের সুবিধার জন্য এবং ভিড় এড়াতেই এই পথে হাঁটে কর্তৃপক্ষ। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

[আরও পড়ুন: প্রেমিকার বিয়ে ঠিক হতেই আত্মঘাতী যুবক! ক্ষোভে তরুণীর বাড়ি ভাঙচুর প্রেমিকের পরিবারের, উত্তপ্ত ডোমজুড়

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement